মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৯:০১, ২৯ জানুয়ারি ২০২৪

বিশ্বকাপে নজিরবিহীন ঘটনা, এক ম্যাচেই খেললেন ২২ ভারতীয়!

বিশ্বকাপে নজিরবিহীন ঘটনা, এক ম্যাচেই খেললেন ২২ ভারতীয়!
সংগৃহীত

এক ম্যাচেই খেললেন ২২ ভারতীয়। শুনতে খটকা লাগলেও এমন নজিরবিহীন ঘটনাই ঘটল চলমান যুব বিশ্বকাপে। গতকাল দক্ষিণ আফ্রিকার ব্লমফন্টেইনে ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিপক্ষে ম্যাচ ছিল আমেরিকার। যাদের একাদশের ১১ জন খেলোয়াড়ই ছিলেন ভারতীয় বংশোদ্ভুত!

অবশ্য আমেরিকার হয়ে ১১ জন ভারতীয় খেললেও তাদের সঙ্গে ভারতীয় দলের ক্রিকেটারদের খেলার মানের যে ঢের তফাৎ রয়েছে তা বোঝা গেছে বাইশগজের লড়াইয়ে।

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে গতকাল প্রথমে ব্যাট করতে নেমে ৩২৬ রানের বড় সংগ্রহ পেয়েছিল ভারত। জবাব দিতে নেমে মোটে ১২৫ রানেই থামে যুক্তরাষ্ট্রের ইনিংস। তাতে ২০১ রানের বড় জয় পায় ভারত। গ্রুপ পর্বে তিন ম্যাচের সবকটিতে হেরে আসর থেকে ছিটকে গেছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে, সুপার সিক্সে ভারত। 

আমেরিকার হয়ে যে ১১ জন খেলেছেন তারা হচ্ছেন— প্রণব চেট্টিপালায়াম, ভব্য মেহতা, সিদ্ধার্থ কাপ্পা, ঋষি রমেশ (অধিনায়ক), উৎকর্ষ শ্রীবাস্তব, মানব নায়ক, অমোগ আরেপল্লি, পার্থ পটেল, আরিন নাদকর্ণি, অতীন্দ্র সুব্রহ্মন্যণ ও আর্য গর্গ। 

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন বলছে, ১১ জনের মধ্যে প্রণব ও উৎকর্ষের জন্মও হয়েছে ভারতে। বাকি নয়জন অবশ্য আমেরিকায় জন্মেছেন।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়