বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:২৩, ২২ ফেব্রুয়ারি ২০২৪

নেইমারের ফেরা নিয়ে যা বললেন ব্রাজিলের কোচ

নেইমারের ফেরা নিয়ে যা বললেন ব্রাজিলের কোচ
সংগৃহীত

চোটের থাবায় লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ব্রাজিলের নেইমার জুনিয়র। অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন তিনি। তবে ঠিক কবে নাগাদ মাঠে ফিরবেন তিনি, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। এমন অনিশ্চয়তার মধ্যেই তাকে নিয়ে সুখবরই দিয়েছেন ব্রাজিল কোচ ডরিভাল।

এক মাস আগে ব্রাজিলের দায়িত্ব নেয়ার পর নেইমারকে বিশ্বসেরা তিন ফুটবলারের একজন বলে মন্তব্য করেছিলেন ডরিভাল। এই তারকা ফরোয়ার্ড এখনো তার পরিকল্পনায় আছে বলে জানিয়েছেন ডরিভাল। খবর ইএসপিএনের।

নেইমারের পুনর্বাসন নিয়ে তিনি বলেন, ‘সে আমাদের প্রধান পরিকল্পনার একজন। নেইমার আমাদের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে নিজেও বিষয়টা জানে। এমনকি বিশ্ব ফুটবলের সেরা ফুটবলারের একজনও সে। আমাদের আশা সে শারীরিকভাবে পুরো ফিট হয়ে ফিরবে।’

এরপরই জাতীয় দলে ফেরার জন্য তাকে কিছু করণীয় বলে দিলেন ব্রাজিল কোচ, ‘জাতীয় দলের হয়ে সম্ভাব্য সব জিততে আমাদের যে স্কোয়াড, সেখানে নিশ্চয়ই তার জায়গা আছে। কিন্তু তাকে আত্মবিশ্বাসী হতে হবে। হতে হবে শান্ত, ভারসাম্যপূর্ণ এবং সবকিছুর ওপরে তার খেলার প্রতি মনোযোগ। সে যখনই পুরো ফিট হবে, তখন থেকেই আমাদের প্রক্রিয়ার অংশ হয়ে যাবে।’

প্রসঙ্গত, ২০১০ সালের আগস্টে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয় নেইমারের। ১২৮টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৭৯ গোল করেছেন। যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের কীর্তি। চোটে পড়ার আগে নেইমার ব্রাজিল কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যান।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়