বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৫২, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আইপিএল খেলা হচ্ছে না শামির, অনিশ্চিত বিশ্বকাপেও

আইপিএল খেলা হচ্ছে না শামির, অনিশ্চিত বিশ্বকাপেও
সংগৃহীত

ইংল্যান্ড সিরিজ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন। কিন্তু আইপিএল দিয়ে মাঠের ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন মোহাম্মদ শামি। শেষ পর্যন্ত সেটিও আর সম্ভব হচ্ছে না। গোড়ালির চোট সেরে না ওঠায় অস্ত্রোপচার করাতে হবে তাকে। ফলে বেশ বড় ধাক্কাই খেলেন এই ভারতীয় পেসার।

পিটিআই জানিয়েছে, খুব শিগগিরই অস্ত্রোপচারের জন্য ইংল্যান্ডে পাঠানো হতে পারে শামিকে।

শামির অনুপস্থিতি গুজরাট টাইটান্সের জন্য বড় ধাক্কা বটে। গত দুই মৌসুমে দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই পেসার। গত আসরে ফাইনালে ওঠার পথে ১৭ ম্যাচ খেলে ২৮ উইকেট নিয়ে ছিলেন দলের সর্বাধিক উইকেট শিকারি। আর ২০২২ সালে ২০ উইকেট নিয়ে গুজরাটকে চ্যাম্পিয়ন করেছিলেন এ ডানহাতি পেসার।

জানা গেছে, শামির জায়গায় অন্য পেসারকে অন্তর্ভুক্ত করতে চায় দলটি। যদিও উমেশ যাদব, কার্তিক তিয়াগিরাও রয়েছেন দলে। তারপরও শামির অভাব পূরণ করা সম্ভব নয় তাদের জন্য।

এদিকে সবচেয়ে বড় প্রশ্ন শামিকে টি-২০ বিশ্বকাপে পাওয়া নিয়ে। আগামী জুনেই আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। অস্ত্রোপচার শেষে এ সময়ের মধ্যে টাকা পাওয়া নিয়ে বড় সংশয় রয়েছে তাদের। চোট সেরে উঠলেও ম্যাচ ফিটনেস পাওয়া কঠিন হয়ে যাবে তার জন্য ফলে শামিকে ছাড়াই টি-২০ বিশ্বকাপে নামতে হতে পারে ভারতকে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়