বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:০০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত অস্ট্রেলিয়ার

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত অস্ট্রেলিয়ার
সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। যেখানে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ শিরোপা নিশ্চিত করেছে সফরকারী অজিদের। সিরিজটিতে ২-০ ব্যবধানে এগিয়ে আছে মিচেল মার্শের দল।

শুক্রবার টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে কিউইদের ১৭৫ রানের লক্ষ্য দেয় অজিরা। জবাবে ব্যাট করতে নেমে ১০২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। অজিদের জয় ৭২ রানের।

রান তাড়ায় শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। ইনিংসে প্রথম ওভারেই ৬ বলে ৬ রান করে আউট হন ফিন অ্যালেন। ৭ বলে ৫ রান করে তাকে সঙ্গ দেন উইল ইয়ং। 

ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি মিচেল স্যান্টনারও। ১৩ বলে ৭ রান করেন তিনি। কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে ইনিংস মেরামোতের চেষ্টা করেন গ্লেন ফিলিপস। মার্ক চাপম্যান ৩ বলে ২ রান করে আউট হলে ফিলিপসকে সঙ্গ দেন জশ ক্লার্কসন। ৩৫ বলে ৪২ রান করে ফিলিপস আউট হলে উইকেট মিছিল শুরু করে বাকিরা।

জশ ক্লার্কসন (১০), অ্যাডম মিলনে (০), ট্রেন্ট বোল্ট (১৬) ও বেন সিয়ার্স ৬ রানে আউট হলে ১০২ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ব্যাট করতে পারেনি উইকেটরক্ষক ব্যাটার ডেভন কনওয়ে। এতে ৭২ রানের জয় পায় অজিরা।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন অ্যাডম জাম্পা। দুই উইকেট নেন নাথান ইলিস। এ ছাড়াও জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স ও মিচেল মার্শ একটি করে উইকেট নেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই অজি ওপেনার স্টিভেন স্মিথ ও ট্রাভিস হেড। তবে ইনিংস বড় করতে পারেনি স্মিথ। ৭ বলে ১১ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। তৃতীয় উইকেটে মিচেল মার্শকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হেড।

২২ বলে ৪৫ রানের মারকুটে ইনিংস খেলে হেড আউট হলে ৪ বলে ৬ রান তাকে সঙ্গ দেন গ্লেন ম্যাক্সওয়েল। এরপর ২১ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন মার্শ।

বাইশ গজে আলো ছড়াতে পারেননি জশ ইনগ্লিসও। ৩ বলে ৫ রান করে ক্যাচ আউট হন এই উইকেটরক্ষক ব্যাটার। ৩ বলে মাত্র এক রান করে ম্যাথিউ ওয়েড। এরপর প্যাট কামিন্সকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন টিম ডেভিড।

টিম ডেভিড (১৭) এবং কামিন্স ২৮ রান করে আউট হন। শেষ দিকে অ্যাডাম জাম্পা (১) এবং জস হ্যাজেলউড শূন্য রানে আউট হলে এক বল হাতে থাকেতেই ১৭৪ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন লকি ফার্গুসন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়