শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৩৮, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

১১৮ মিনিটের গোলে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল

১১৮ মিনিটের গোলে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল
সংগৃহীত

চলতি মৌসুম শেষেই ইংলিশ ক্লাব লিভারপুলের দায়িত্ব ছাড়ছেন মাস্টারমাইন্ড ইয়ুর্গেন ক্লপ। শেষটা শিরোপা জিতে রাঙানোর আশা করেছিলেন এই জার্মান কোচ। আর সেটাই হতে যাচ্ছে। 

রোববার রাতে ইংলিশ লিগ কাপের শিরোপা উঁচিয়ে ধরেছে লিভারপুল। শিরোপা নির্ধারণী মঞ্চে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে অল রেডসরা। ম্যাচের ১১৮তম মিনিটে গোল করে ম্যাচের নায়ক ভার্জিল ফন ডাইক।

এ নিয়ে রেকর্ড দশমবার এই আসরের শিরোপা ঘরে তুলল লিভারপুল। আটবার জিতে তালিকার পরের অবস্থানে ম্যানচেস্টার সিটি।

এদিন ওয়েম্বলিতে আক্রমণ পালটা আক্রমণে চলেছে ম্যাচ। ম্যাচে লিভারপুলের বলের দখল ছিল ৫৪ শতাংশ। গোলের জন্য অলরেডসরা শট নিয়েছে ২৪টি, এর মধ্যে লক্ষ্যে ছিল ১১টি। 

চেলসিও আক্রমণে লিভারপুলকে চাপে রেখেছিল। কিন্তু নিখুঁত ফিনিশিং না করতে পারায় গোলের দেখা পায়নি। ৬২তম মিনিটে একবার বল জালে পাঠিয়েছিলেন ফন ডাইক কিন্তু ভিএআর সিদ্ধান্ত পাল্টায়ম বাতিল করে দেয় গোল।

নির্ধারিত নব্বই মিনিটে কোন দল গোল করতে না পারায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু ১১৮তম মিনিটে ফন ডাইকের ঝলকে গোল পেয়ে যায় লিভারপুল। কর্নার থেকে আসা বলে দারুণ হেডে বল জালে পাঠান। তাতে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলার আনন্দে মাতে লিভারপুলের ফুটবলাররা।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা