বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩৮, ১ মার্চ ২০২৪

বিপিএলে নতুন ইতিহাস, ৬৪ দেশে দেখানো হবে ফাইনাল

বিপিএলে নতুন ইতিহাস, ৬৪ দেশে দেখানো হবে ফাইনাল
সংগৃহীত

দেখতে দেখতে শেষ হয়ে এলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরটি। আজ শুক্রবারই নির্ধারিত হয়ে যাবে এবারের আসরের চ্যাম্পিয়ন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর তামিম ইকবালের ফরচুন বরিশাল। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

বিপিএল ফাইনাল নিয়ে উন্মাদনা চরমে। টিকিটের জন্য হাহাকার লেগে গেছে। সেই উন্মাদনার রেশ ছড়িয়ে দিতে জমজমাট ফাইনালটি দেশের বাইরেও উপভোগের সুযোগ করে দিচ্ছে বিসিবি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বের ৬৪টি দেশ থেকে ফাইনাল উপভোগ করা যাবে, যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন রেকর্ড।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করছে বিপিএল। এ ছাড়া অনলাইনে সরাসরি দেখা যাচ্ছে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাচ্ছে ফ্যানকোডে। আর পাকিস্তানে সরাসরি সম্প্রচার টেন স্পোর্টসে। এ ছাড়া অনলাইনে ট্যাপম্যাড টিভি ও হাম স্পোর্টসে বিপিএল সম্প্রচার করা হচ্ছে পাকিস্তানে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও উপভোগের সুযোগ থাকছে বিপিএল। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ওরেডো, ডিইউ এণ্ড মবিলি, ক্রিকবাজ ও ক্রিকলাইফে দেখা যাবে। এ ছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১১টি দেশে উপভোগ করা যাবে স্টারহাব, অ্যাস্ট্রো ও পিসিসিডব্লিউ ও ক্রিকবাজে।

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে দেখা যাবে উইলো টিভিতে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়