মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১২:০৫, ২২ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের ভেন্যু দেখতে ঢাকায় আইসিসির পর্যবেক্ষক দল

বিশ্বকাপের ভেন্যু দেখতে ঢাকায় আইসিসির পর্যবেক্ষক দল
সংগৃহীত

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। চলতি বছরের সেপ্টেম্বর ও অক্টোবরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত এই আসরের সম্ভাব্য ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। যেখানে বিশ্বকাপের লিগ পর্বের খেলা হতে পারে সিলেটের দুটি মাঠে। আর আসরের সেমিফাইনাল ও শিরোপা নির্ধারনী ম্যাচ হতে পারে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

বিশ্বকাপকে সামনে রেখে এই ভেন্যু পরিদর্শনের জন্য বাংলাদেশে এসেছে আইসিসির একটি পর্যবেক্ষক দল। ৫ সদস্যের এই দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

জানা যায়, আগামীকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন শেষে পরশু পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা। উদ্দেশ্য সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের সুযোগ-সুবিধা দেখা।

বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী গণমাধ্যমকে বলেন, যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধিদল পাঠায়। কাল তারা মিরপুর ঘুরে দেখবে। মঙ্গলবার সিলেট যাবে। আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।

দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব।

সূত্র: দৈনিক ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়