মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৬:৩৪, ১৮ মে ২০২৪

কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়ে বিপদে ভারত, আবেদন করছে বাচ্চারাও

কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়ে বিপদে ভারত, আবেদন করছে বাচ্চারাও
সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করে দিয়েছে দেশটির বোর্ড (বিসিসিআই)। নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে আবেদনপত্র চেয়েছে সংস্থাটি। তবে সেই বিজ্ঞাপন নিয়ে বিড়ম্বনায় পড়েছে বিসিসিআই।

বিজ্ঞাপনে বলা হয়েছিল, নির্দিষ্ট যোগ্যতামান পূরণ করতে পারলে তবেই কোচের পদে আবেদন করা যাবে। কিন্তু সুযোগ বুঝে সাধারণ সমর্থকরাও আবেদন করা শুরু করে দিয়েছেন। এমনকি বাদ নেই বাচ্চারাও!

কোচের পদের জন্য যে বিজ্ঞাপন দেওয়া হয়েছে, সেখানে ‘গুগ্‌ল ফর্ম’-এর মাধ্যমে আবেদন করা যাবে। যে কেউ নিজের ইমেইল আইডি ব্যবহার করে আবেদন করতে পারেন। সেটাই হয়েছে সমস্যার কারণ।

একের পর এক সমর্থক সেই ফর্ম ভরে আবেদন করা শুরু করেছেন। ছেলে-বুড়ো, ক্রিকেটার বা ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই এমন সবাই দেদারসে আবেদন করছেন। যা সামলাতে হিমশিম খেতে হচ্ছে বোর্ডকে।

বিসিসিআইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ নিয়ে কিছু বলা হয়নি। তবে সমর্থকরা নিজেরাই উদ্যোগী হয়ে আবেদনের কথা প্রচার করতে শুরু করেছেন। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) যে পোস্টে বিজ্ঞাপন দেওয়া হয়েছে, সেখানে সমর্থকেরা গিয়ে জানাচ্ছেন তাদের আবেদন করার কথা।

জনি ব্র্যাভো নামে এক সমর্থক লিখেছেন, ভারতীয় কোচের পদে আবেদন করে দিলাম। আশা করি আমার বিশেষজ্ঞ কোচিং এবং পরামর্শে ভারত ২০২৭ সালে দক্ষিণ আফ্রিকায় গিয়ে বিশ্বকাপ জিতবে।

আবার সোহম নামে একজন লিখেছেন, ভারতের কোচ হওয়ার জন্য তর সইছে না। অন্যদিকে প্রফেসর সাহাব নামে এক জন লিখেছেন, দয়া করে আমার আবেদন বিবেচনা করে দেখবেন।

এদিকে সূত্রের খবর, নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে কথা বলছে বোর্ড। তাকে দ্রাবিড়ের উত্তরসূরি হিসাবে পেতে চাইছে বিসিসিআই। এখন চেন্নাই সুপার কিংসের কোচ তিনি।

আইপিএলে ২০০৯ সাল থেকে ফ্লেমিং চেন্নাইয়ের দায়িত্ব সামলাচ্ছেন। সফলভাবে কোচিং করাচ্ছেন। ট্রফি জিতিয়েছেন দলকে। দ্রাবিড়ের জায়গা নেয়ার জন্য যথেষ্ট যোগ্য তিনি।

আগামী দিনের দল তৈরি করার জন্য অনেকের মতে ফ্লেমিংয়ের থেকে ভাল কেউ হবেন না। কিন্তু দু’মাসের আইপিএল ছেড়ে ১০ মাস আন্তর্জাতিক দলের সঙ্গে থাকার পথে ফ্লেমিং হাঁটবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে অনেকের।

‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ সূত্রে খবর, এরই মধ্যে ফ্লেমিংয়ের সঙ্গে প্রাথমিকভাবে কথা বলেছে বোর্ড। কিন্তু চেন্নাই দল তাকে রাখতে চায়। চেন্নাইয়ের সঙ্গে দল ছেড়ে যাওয়ার ব্যাপারে এখনো কোনো কথা বলেননি সাবেক এ কিউই ক্রিকেটার।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ