মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৫:৪৫, ২৫ মে ২০২৪

আইসিসি টি-২০ বিশ্বকাপ - ২০২৪

বড় চমক রেখে পাকিস্তান দল ঘোষণা

বড় চমক রেখে পাকিস্তান দল ঘোষণা
সংগৃহীত

অবশেষে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৫ সদস্যের ঘোষিত দলে রয়েছেন অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। এছাড়া বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় ৫ ক্রিকেটার।

শুক্রবার রাতে বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে নেতৃত্ব ভার তুলে দেওয়া হয়েছে বাবর আজমকে। 

ঘোষিত স্কোয়াডে বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় রয়েছেন আবরার আহমেদ, সাইম আইয়ুব, উসমান খান, আজম খান ও আব্বাস আফ্রিদি। এছাড়া ৮ জন ক্রিকেটার রয়েছেন যারা ২০২২ টি-২০ বিশ্বকাপ খেলেছেন। তবে দলে রাখা হয়নি কোনো রিজার্ভ ক্রিকেটার।

ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদন বলা হয়েছে, দল ঘোষণার আগে নির্বাচক কমিটির দুই ঘণ্টা বৈঠক হয়। বৈঠকে আব্দুর রাজ্জাক, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আফজাল, গ্যারি কার্স্টেন, মোহাম্মদ ইউসুফ ও ওহাব রিয়াজ উপস্থিত ছিলেন।

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে টি-২০ বিশ্বকাপের নবম আসর। আর ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে পাকিস্তান। 

এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বে পাকিস্তানের শেষ ম্যাচ।

পাকিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সাইম আইয়ুব, ইফতিখার আহমেদ, আবরার আহমেদ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও হারিস রউফ।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ