মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৩:৫৫, ২৭ মে ২০২৪

মাঠে ফিরেই অধিনায়কের প্রশংসা আদায় করলেন আর্চার

মাঠে ফিরেই অধিনায়কের প্রশংসা আদায় করলেন আর্চার
সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে এক বছর পর ক্রিকেট মাঠে ফিরেছেন ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার। পিঠ ও কনুইয়ের ইনজুরির কারণে গত এক বছর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি তিনি।

প্রত্যাবর্তনের ম্যাচে দলকে হতাশ করেননি আর্চার। ২ উইকেট নিয়ে ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলারের প্রশংসা কুড়িয়েছেন এই ডানহাতি পেসার।

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর থেকে কনুইয়ের ইনজুরির সঙ্গে লড়াই শুরু করেন আর্চার। এরপর পিঠের ইনজুরিতে পড়েন তিনি। বিভিন্ন সময় সুস্থ হয়ে মাঠে ফিরলেও, দীর্ঘ সময়ের জন্য ২২ গজে থাকতে পারেননি আর্চার। ইনজুরির কারণে পুনরায় মাঠে বাইরে ছিটকে পড়তে হয় তাকে।

আবারও মাঠে ফিরেছেন আর্চার। টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে প্রত্যাবর্তন হলো তার। প্রত্যাবর্তন ম্যাচে আহামরি কিছু করতে না পারলেও পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ২৩ রানের জয়ে অবদান রেখেছেন এ পেসার।

বার্মিংহামে অনুষ্ঠিত ম্যাচে ব্যাট হাতে নয় নম্বরে নেমে ১টি করে চার-ছক্কায় মাত্র ৪ বলে অপরাজিত ১২ রান করেন আর্চার। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড।

এরপর বল হাতে তৃতীয় বোলার হিসেবে প্রথম ওভারেই হতাশ করেন আর্চার। পাকিস্তানের ইনিংসে পাওয়ার প্লের শেষ ওভারে ১৫ রান দেন তিনি। ১২তম ওভারে দ্বিতীয়বার বল করতে এসে মাত্র ১ রান দিয়ে এক উইকেট নেন এ পেসার।

তৃতীয় ওভারে ৫ রান দিয়ে উইকেট নিতে পারেননি আর্চার। নিজের শেষ ও ম্যাচের ১৮তম ওভারে ৭ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। এতে ম্যাচে ৪ ওভারে ২৮ রানে ২ উইকেট শিকার করেন আর্চার। পেসারদের মধ্যে এ ম্যাচে সেরা ইকোনমি ছিলো তারই।

ম্যাচ শেষে আর্চারের পারফরমেন্সের প্রশংসা করেছেন বাটলার। তিনি বলেন, ‘আমার মতে, দুর্দান্ত পারফরমেন্স ছিল আর্চারের। আপনারা হয়তো আবেগটা দেখতে পেয়েছেন। আবারও সে উইকেট শিকার করছে, এটি চমৎকার ব্যাপার।

ফিরে আসার পর শুরু থেকেই পুরনো রুপে দেখা যাবে না তাকে। কিন্তু তার পারফরম্যান্স ইতিবাচক ছিল। যত বেশি সম্ভব ওভার করানোর পাশাপাশি আর্চারের প্রতিও আমাদের খেয়াল রাখতে হবে।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ