• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট
ঐক্যবদ্ধ আ.লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না: হুইপ স্বপন

ঐক্যবদ্ধ আ.লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না: হুইপ স্বপন

ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। মঙ্গলবার (৬ ডিসেম্বর ) দুপুরে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

১১:৪৩ এএম, ৭ ডিসেম্বর ২০২২ বুধবার

জয়পুরহাটে ৩৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ

জয়পুরহাটে ৩৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলায় চলতি ২০২১-২০২২ রবি মৌসুমে শীতকালীন ৩২০ হেক্টর জমিতে মরিচ চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এতে কাঁচা মরিচের উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫৮০ মেট্রিক টন। এ ছাড়াও জেলায় এবার গ্রীষ্মকালীন খরিপ-১ মৌসুমে ১৮৫ হেক্টর জমিতে মরিচের চাষ হয়। যেখানে মরিচের উৎপাদন হয়েছিল ৩৪০ মেট্রিক টন মরিচ। 

১১:৩৬ এএম, ৬ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার

জয়পুরহাটে জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত

জয়পুরহাটে জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তোলার লক্ষ্যে জেলার প্রত্যন্ত অঞ্চল ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর মাদ্রাসা মাঠে বৃহস্পতিবার  সকালে এক মহিলা সমাবেশের আয়োজন  করে জেলা তথ্য অফিস। 

০৪:২৮ পিএম, ১ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার

ক্ষেতলালে নবাগত ইউএনওর সাথে সাংবাদিকদের মতবিনিময়

ক্ষেতলালে নবাগত ইউএনওর সাথে সাংবাদিকদের মতবিনিময়

জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা এর ক্ষেতলাল প্রেস ক্লাবের সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ নভেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

০৫:০২ পিএম, ৩০ নভেম্বর ২০২২ বুধবার

জয়পুরহাটে খেজুরের রস থেকে গুড় তৈরিতে ব্যস্ত গাছিরা

জয়পুরহাটে খেজুরের রস থেকে গুড় তৈরিতে ব্যস্ত গাছিরা

ঘাসের ডঙায় শিশির বিন্দু। সকালে চারদিকে হালকা কুয়াশা। এই শিশির, কুয়াশা যেন জানান দিচ্ছে হেমন্ত এসে গেছে। হেমন্তের সকালে জয়পুরহাটে খেজুর রস থেকে সুস্বাদু গুড় তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন গাছিরা। প্রতি বছরের মতো এই বছরও রস সংগ্রহের জন্য খেজুর গাছ প্রস্তুতের কাজ চলছে। জেলার বিভিন্ন অঞ্চলের গাছিরা এখন রস সংগ্রহে ব্যস্ত।

০৫:৪৫ পিএম, ২৭ নভেম্বর ২০২২ রোববার

জয়পুরহাটে প্রথমবার বাণিজ্যিকভাবে কমলা চাষ

জয়পুরহাটে প্রথমবার বাণিজ্যিকভাবে কমলা চাষ

জয়পুরহাটে প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে শুরু হয়েছে কমলার চাষ। আর এই কমলা চাষে সফল হয়েছে রওশন জামিল। ক্ষেতলাল উপজেলার সমান্তাহার গ্রামের কৃষক রওশন জামিল নিজ উদ্যোগে পরীক্ষামূলকভাবে কয়েকটি চারা রোপনের পর ফলাফল ভালো পাওয়ায়। তিনি এবার ৮ বিঘা জমিতে কমলার চাষ করেছেন। ইতোমধ্যেই অনেক গাছে ফলও ধরেছে থোকায় থোকায়। বিঘাপ্রতি ৫০ থেকে ৬০ হাজার টাকা খরচ করে ৪ লাখ টাকা লাভের আশা করছেন তিনি।

১১:১৬ এএম, ২৭ নভেম্বর ২০২২ রোববার

ক্ষেতলালে ব্রাজিল সমর্থকদের মোটরসাইকেল শোভাযাত্রা

ক্ষেতলালে ব্রাজিল সমর্থকদের মোটরসাইকেল শোভাযাত্রা

কাতারে শুরু হওয়া ফিফা বিশ্বকাপ ফুটবলে প্রিয় দলকে শুভ কামনা জানিয়ে জয়পুরহাটের ক্ষেতলালে ব্রাজিল সমর্থক গ্রুপের উদ্যোগে ভক্ত, সমর্থকদের মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৪ (নভেম্বর) বিকেলে ক্ষেতলাল সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ হতে ব্রাজিল ভক্ত, সমর্থকরা পতাকা, বাঁশি, বিভিন্ন ফেস্টুন ব্যানার ও ব্যান্ডপার্টি নিয়ে বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

০৫:০৬ পিএম, ২৫ নভেম্বর ২০২২ শুক্রবার

ক্ষেতলালে দুস্থ ও গরীবদের মাঝে গাছের চারা বিতরন

ক্ষেতলালে দুস্থ ও গরীবদের মাঝে গাছের চারা বিতরন

জয়পুরহাটের ক্ষেতলালে অসহায় দুস্থ ও গরীবদের মাঝে শতাধিক মেহগুনি গাছের চারা বিতরন করা হয়। উপজেলার বড়তারা ইউনিয়নের ছোটতারা স্বেচ্ছাসেবি সংগঠন “পল্লী উন্নয়ন সেবা সংস্থার সদস্যদের উদ্যোগে শতাধিক অসহায় দুস্থ ও গরীবদের মাঝে এক এক করে মেহগুনি ও ঔষধি গাছের চারা বিতরন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মো. নাজমুল খান।

১১:৩৯ এএম, ২৫ নভেম্বর ২০২২ শুক্রবার

ক্ষেতলালে আলু রোপণে ব্যস্ত কৃষক

ক্ষেতলালে আলু রোপণে ব্যস্ত কৃষক

জানা গেছে, আলু উৎপাদনে দেশের দ্বিতীয় বৃহত্তম জেলা হিসেবে পরিচিত জয়পুরহাট। রোপা আমন ধান কাটার পরপরই কৃষকরা মূলত আলুর বীজ রোপণের কাজ শুরু করেন। তারই ধারাবাহিকতায় জেলার ক্ষেতলাল উপজেলায় এখন জমিতে আলুর বীজ রোপণের কাজ শুরু করছে কৃষক। রোপা আমন ধান ঘরে তুলতে না তুলতেই শুরু হয়েছে আলু বীজ রোপণের কাজ। সবমিলিয়ে এক ব্যস্ত সময় পার করছেন কৃষকরা।

১১:২৪ এএম, ২১ নভেম্বর ২০২২ সোমবার

ক্ষেতলালে আইনশৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

ক্ষেতলালে আইনশৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

জয়পুরহাটের ক্ষেতলালে মাদক, জুয়া, চাঁদাবাজী,ইভটিজিং, বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন বন্ধ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

১১:২৩ এএম, ১৭ নভেম্বর ২০২২ বৃহস্পতিবার

জয়পুরহাটে শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে আট বছরের শিশু তানভীর হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  সোমবার (১৪ নভেম্বর) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ আদেশ দেন। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

০৪:৫৪ পিএম, ১৪ নভেম্বর ২০২২ সোমবার

জয়পুরহাটে  ৬০০পিচ ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

জয়পুরহাটে ৬০০পিচ ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা (ডিবি)পুলিশ কর্তৃক জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানা এলাকা হতে ৬০০ (ছয়শত) পিচ ইয়াবা ট্যাবলেটসহ ০২(দুই) জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

১১:২৪ এএম, ১৩ নভেম্বর ২০২২ রোববার

ক্ষেতলালে হয়ে গেল জামাই মেলা

ক্ষেতলালে হয়ে গেল জামাই মেলা

শনিবার (১২ নভেম্বর) দিনভর জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের আয়মাপুর গ্রামে প্রায় পাঁচশত বছরের ঐতিহ্যবাহী জামাই মেলা অনুষ্ঠিত হয়েছে। দিনটির জন্য সারাটি বছর অপেক্ষায় থাকেন এই গ্রামের লোকজনসহ আশপাশের গ্রামের মানুষরা। এ মেলায় আছে একের ভেতর দুই। এক কথায় রথ দেখা আর কলা বেচা। 

১১:০১ এএম, ১৩ নভেম্বর ২০২২ রোববার

মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে সরকার

মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে সরকার

সরকারের সাফল্য নিয়ে মঙ্গলবার সকালে আয়োজিত এক উঠান বৈঠকে বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার। বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ’র আওতায় ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের বারইল গ্রামে  মঙ্গলবার সকালে বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, ভিশন  ২০৪১ প্রচার উপলক্ষে ওই উন্মুক্ত বৈঠকের আযোজন করে জেলা তথ্য অফিস।

১২:১৬ পিএম, ৮ নভেম্বর ২০২২ মঙ্গলবার

ক্ষেতলালে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

ক্ষেতলালে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

জয়পুরহাটের ক্ষেতলালে চারটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় ৮২৬ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে । এরমধ্যে অনুপস্থিত ছিল ২৯ জন। জানা গেছে, ক্ষেতলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ৩২৫,সরকারি সাঈদ আলতাফুন্নেছা ডিগ্রী কলেজ কেন্দ্রে ২৮৩, ক্ষেতলাল খোশবদন জি ইউ আলিম মাদ্রাসা কেন্দ্রে ১০৩, ক্ষেতলাল টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ কেন্দ্রে ১১৫ জন ছাত্র ছাত্রী সাধারণ,মাদরাসা ও কারিগরী শিক্ষা মিলিয়ে দুই জন প্রতিবন্ধীসহ ৮শত ২৬ জন পরিক্ষার্থী অংশগ্রহন করে।

০৫:০৭ পিএম, ৬ নভেম্বর ২০২২ রোববার

জয়পুরহাটে দুই ইউপিতে নৌকার প্রার্থী চেয়ারম্যান

জয়পুরহাটে দুই ইউপিতে নৌকার প্রার্থী চেয়ারম্যান

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা ও বড়তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। বুধবার সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আনিছার রহমান এ তথ্য জানিয়েছেন। তুলশীগঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী বজলুর রহমান খান ৫ হাজার ৪৩৪  ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাইকুল ইসলাম লেবু পেয়েছেন ২ হাজার ৩৩ ভোট।

১১:০৭ এএম, ৩ নভেম্বর ২০২২ বৃহস্পতিবার

জয়পুরহাটের দুই ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ চলছে

জয়পুরহাটের দুই ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ চলছে

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলশীগঙ্গা ইউনিয়নে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোট, চলবে বিকেলে ৪টা পর্যন্ত। ভোটাররা ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৭ জন প্রার্থী। এর মধ্যে বড়তারা ইউনিয়নে একজন তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

১১:১২ এএম, ২ নভেম্বর ২০২২ বুধবার

ক্ষেতলালে ইউপি নির্বাচনে প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক সভা

ক্ষেতলালে ইউপি নির্বাচনে প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক সভা

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলশীগঙ্গা ইউপি নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষ্যে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদপ্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১১:২১ এএম, ২৮ অক্টোবর ২০২২ শুক্রবার

ক্ষেতলালে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ক্ষেতলালে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

আজ ২৪ অক্টোবর, ২০২২ খ্রি. তারিখে উপজেলা প্রশাসন, ক্ষেতলাল ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, জয়পুরহাট এর আয়োজনে উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভাপতি জনাব মোঃ ইশতিয়াক আহমেদ।

১১:১৯ এএম, ২৫ অক্টোবর ২০২২ মঙ্গলবার

ক্ষেতলালে রিপোর্টার্স ক্লাবের সাথে নবাগত ওসির মতবিনিময় অনুষ্ঠিত

ক্ষেতলালে রিপোর্টার্স ক্লাবের সাথে নবাগত ওসির মতবিনিময় অনুষ্ঠিত

জয়পুরহাটের ক্ষেতলাল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক জাহিদ ক্ষেতলাল রিপোটার্স ক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। ২৪  অক্টোবর সোমবার বিকেলে থানার অফিসার ইনচার্জ এর কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১১:০৬ এএম, ২৫ অক্টোবর ২০২২ মঙ্গলবার

পেকিন হাঁস পালন করে দারিদ্রতাকে জয় করেছে জয়পুরহাটের রোকেয়া

পেকিন হাঁস পালন করে দারিদ্রতাকে জয় করেছে জয়পুরহাটের রোকেয়া

বিদেশী জাতের পেকিন হাঁস পালন করে দারিদ্রতাকে জয় করেছেন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার প্রত্যন্ত অঞ্চল বাঘোপাড়া গ্রামের রোকেয়া বেগম। সরকারের আয় বর্ধনমূলক নানা কাজে অংশগ্রহন করে সফলতায় এখন গ্রামীণ নারীরা। সরেজমিন বাঘোপাড়া ঘুরে সফল হাঁস খামারী রোকেয়া বেগমের সঙ্গে কথা বলে জানা যায়, স্থানিয় বেসরকারি উন্নয়ন সংস্থা এ্যাহেড সোস্যাল অর্গানাইজেশনের (এসো) সহযোগিতায় ৫০ টি পেকিন নিয়ে ২০২১ সালের ২৪ জানুয়ারি থেকে শুরু করেন হাঁস পালন। সেই সঙ্গে সংস্থার পক্ষ থেকে দেওয়া হয় খাদ্য সহায়তাও।

০৩:০৫ পিএম, ২২ অক্টোবর ২০২২ শনিবার

ক্ষেতলালে শেখ রাসেলের জন্মদিন পালিত

ক্ষেতলালে শেখ রাসেলের জন্মদিন পালিত

জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজে যথাযথ মর্যাদায় শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন পালন করা হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) “শেখ রাসেল নির্মলতার প্রতীক, দূরন্ত প্রাণবন্ত নির্ভীক” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ কর্তৃক আয়োজিত শেখ রাসেল দিবস/২২ যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে সকাল ৯ টার সময় কলেজ প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

০৪:১২ পিএম, ১৮ অক্টোবর ২০২২ মঙ্গলবার

ক্ষেতলালে মিঠু পুনরায় জেলা পরিষদ সদস্য নির্বাচিত

ক্ষেতলালে মিঠু পুনরায় জেলা পরিষদ সদস্য নির্বাচিত

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় আব্দুল হান্নান মিঠু পুনরায় জয়পুরহাট জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ক্ষেতলাল উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

১১:৩৫ এএম, ১৮ অক্টোবর ২০২২ মঙ্গলবার

জয়পুরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক দিকনির্দেশনা কার্যক্রম পরিচালনা

জয়পুরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক দিকনির্দেশনা কার্যক্রম পরিচালনা

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, জয়পুরহাট কর্তৃক ক্ষেতলাল উপজেলার ইটাখোলা বাজার এলাকায় অবস্হিত একটি মুরগীর খামার ও হ্যাচারী পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

১১:১৬ এএম, ১৮ অক্টোবর ২০২২ মঙ্গলবার