বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৫৭, ১৬ এপ্রিল ২০২১

চার ভ্যারিয়েন্টের সারফেস-৪ বাজারে

চার ভ্যারিয়েন্টের সারফেস-৪ বাজারে

একাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসর সম্বলিত সারফেস-৪ মডেলের ল্যাপটপ এনেছে টেক জায়েন্ট মাইক্রোসফট। এ‌টি মূলত আগের মডেলে সর্বাধুনিক সংস্করণ।

যুক্তরাষ্ট্রের বাজারে সারফেস-৪ এসেছে ১৫ এপ্রিল। এই ল্যাপটপের চার ধরনের ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যাচ্ছে। এর মধ্যে দুটি ইন্টেল প্রসেসরের, অন্য দুটি এএমডি ৪০০০ প্রসেসরের।

ভ্যারিয়েন্টগুলো হলো ইন্টেল কোর আই ৫ ১১৩৫জি৭ ও কোর আই ৭ ১১৮৫জি৭ এবং রাইজেন ৫ ৪৬৮০ইউ ও রাইজেন ৭ ৪৯৮০ইউ। এসব ভ্যারিয়েন্টে ৮ জিবি, ১৬ জিবি কিংবা ৩২ জিবি এলপিডিডিআর ৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি, ৫১২ জিবি কিংবা ১ টেরাবাইট এসএসডি স্টোরেজের মধ্যে যেকোনোটি বাছাই করার সুযোগ থাকবে।

ল্যাপটপটির ভ্যারিয়েন্টভেদে পর্দার মাপও দুই ধরনের- ১৩.৫ ইঞ্চি (২২৫৬ ও ১৫০৪ পিক্সেল) ও ১৫ ইঞ্চি (২৪৯৬ ও ১৬৬৪ পিক্সেল)। ১৫ ইঞ্চি পর্দার ভ্যারিয়েন্টে মেটাল বডি ব্যবহার করা হয়েছে। উভয় পর্দায় ৩:২ অ্যসপেক্ট রেশিও ও ১০ পয়েন্ট মাল্টি-টাচ সুবিধা থাকবে, সঙ্গে সারফেস পেনও থাকবে। এছাড়া বাকি সব ফিচার সব ভ্যারিয়েন্টে অভিন্ন।

সারফেস-৪ পাওয়া যাবে আইস ব্লু, স্যান্ডস্টোন, প্লাটিনাম ও ম্যাট ব্ল্যাক রঙে। এ ল্যাপটপের এএম‌ডি ভ্যারিয়েন্টের দাম শুরু এক হাজার ডলার থেকে আর ইন্টেল ভ্যারিয়েন্টের ল্যাপটপের দাম শুরু হবে এক হাজার ৩০০ ডলার থেকে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও