শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৫৭, ৮ মে ২০২১

জয়পুরহাটে অসহায় ৩০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

জয়পুরহাটে অসহায় ৩০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

অনেককেই নতুন প্রজন্মের মানুষদের জন্য আক্ষেপ করতে দেখা যায় । আক্ষেপের সারাংশটা সর্বশেষ এমন জায়গায় গিয়ে ঠেকে, ‘এদের দ্বারা আসলে কিছু হবে না’ । কিন্তু অসাধ্য সাধন হলো। গত বছরের ন্যায় ৩০০ পরিবারে হাসি আসবে।

দেশে কভিড-১৯ চলমান পরিস্থিতি ও লকডাউনে ক্ষতিগ্রস্ত কর্মহীন পরিবারের মাঝে আশার আলো নিয়ে হাজির হয়েছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার একঝাঁক তরুণের উদ্যোগে গড়ে ওঠা "বিপদের আস্থা ব্যাংক"।

অসহায় হতদরিদ্র, সুবিধাবঞ্চিত মানুষের সাথে সুখ বিনিময়ে সবসময় তাদের মুখে হাসি ফুটাতে গত এক বছর আগে "বিপদের আস্থা ব্যাংক" প্রদান করা হয়েছিল পাঁচবিবি উপজেলার পাঁচ মাথার আস্থা সমাজ কল্যাণ সংস্থার সকল সদস্য ও উপদেষ্টাদের মাঝে। যাতে যেকোন মহামারী পরিস্থিতিতে বা প্রয়োজনীয় সময়ে সম্মিলিত ভাবে সুবিধাবঞ্চিত মানুষের পাশে সাহায্যের হাত নিয়ে দাঁড়ানো যায়।

শুরুটা হয়েছিল গতবছর । আস্থা সমাজ কল্যাণ সংস্থার ৬৫ জন সদস্য ও ঌ জন উপদেষ্টার মাঝে প্লাস্টিকের ব্যাংক বিতরণ করা হয়। সেই ব্যাংকে সদস্য ও উপদেষ্টারা তিল তিল করে জমা করেছেন টাকা। এক বছর পর ব্যাংকে জমা হয়েছে সর্বনিম্ন এক হাজার থেকে তিন হাজার টাকা। সকলের সম্মিলিত প্রচেষ্টায় মোট টাকা জমা হয়েছে প্রায় ৮৯ হাজার টাকা।

সেই টাকা দিয়ে ৩০০ পরিবারের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করবে সংগঠনটির সদস্যরা।

আসন্ন ঈদকে সামনে রেখে ২ কেজি সাদা সেমায়, ১ কেজি লাচ্ছা সেমায়, ১ কেজি চিনি, ময়দা ২ কেজি, দুধৈর প্যাকেট ২টি, সাবান ও মাস্ক একটি দেওয়া হবে।

সংগঠনটির সভাপতি সাগর ফকির রকি জানান, তাদের অনেক সদস্য স্কুল ও কলেজ পড়ুয়া। গত এক বছরে হাত খরচের টাকা জমা করে সেই টাকা দিয়ে ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী কিনে আমরা অসহায় দরিদ্র মানুষদের মাঝে বিতরণ করবো।

দেশের এই ক্রান্তিকালে মানবতার পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আপনাদের প্রতি জয়পুরহাটবাসী কৃতজ্ঞ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়