শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:১৭, ৭ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধু দেশের উন্নয়নে সমবায়কে গুরুত্ব দিয়েছেন

বঙ্গবন্ধু দেশের উন্নয়নে সমবায়কে গুরুত্ব দিয়েছেন

সাবেক মন্ত্রী, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে গুরুত্ব দিয়েছিলেন দেশের সার্বিক উন্নয়নের জন্য। কারণ সমবায়ের মাধ্যমে ব্যক্তির নিজের সমাজের এবং রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখে।

তিনি সমবায় আন্দোলন জোরদার করণে গ্রামে গ্রামে পুরুষদের পাশাপাশি নারীদের দিয়েও সমবায় সমিতি গঠন করে উন্নয়নে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে সমবায় দিবসের আলোচনা সভায় ভার্চুয়াল মাধ্যমে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। জাতীয় সমবায় দিবস উপলক্ষে নীলফামারীতে আলোচনা সভা ও চারটি সফল সমবায় সমিতিকে সম্মাননা দেওয়া হয়েছে। জেলা শিল্পকলা অডিটোরিয়ামে এই কর্মসূচির আয়োজন জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগ।
 
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ স্লোগানে অনুষ্ঠিত সমবায় দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন নীলফামারী সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সভাপতি প্রকৌশলী সফিকুল আলম ডাবলু।  

বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ বক্তব্য দেন।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও