মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১৫, ৬ মে ২০২১

বাংলাদেশের মাটিতে ইতিহাস গড়ে পেলেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি

বাংলাদেশের মাটিতে ইতিহাস গড়ে পেলেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি

গত ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে অভিষেকেই ইতিহাস গড়েছিলেন কাইল মায়ার্স ও এনক্রুমাহ বোনার। মায়ার্সের ডাবল সেঞ্চুরি ও বোনারের ৮০+ রানের ইনিংসে ভর টেস্ট ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

সেই পারফরম্যান্সের সুবাদে প্রথমবারের মতো দেশের ক্রিকেট বোর্ডের টেস্টের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিয়েছেন মায়ার্স ও বোনার। একই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা জশুয়া ডা সিলভাও প্রথমবারের মতো পেয়েছেন লাল বলের চুক্তি।

ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করা বাঁহাতি স্পিনার আকিল হোসেনকে প্রথমবারের মতো দেয়া হয়েছে সাদা বলের চুক্তি। উভয় চুক্তিতে রাখা হয়েছে শুধুমাত্র তারকা অলরাউন্ডার ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে। গতবছর উভয় চুক্তিতে থাকলেও, এবার কোনোটিতেই জায়গা পাননি রস্টোন চেজ।

এছাড়া সাদা বলের চুক্তি থেকে বাদ পড়েছেন শিমরন হেটমায়ার, শেলডন কটরেল, ওশান থমাস এবং কেমো পল। আর লালা বলের চুক্তি হারিয়েছেন শেন ডওরিচ এবং শামার ব্রুকস।

ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির তালিকা

তিন ফরম্যাটের চুক্তি: জেসন হোল্ডার

লাল বলের চুক্তি: ক্রেইগ ব্রাথওয়েট, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাইল মায়ার্স ও কেমার রোচ।

সাদা বলের চুক্তি: কাইরন পোলার্ড, ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শাই হোপ, আকিল হোসেন, এভিন লুইস, আলজারি জোসেফ, নিকোলাস পুরান ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও