বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:২৪, ৪ এপ্রিল ২০২১

হয়তো একটু কষ্ট হবে, জীবনটা তো আগে: প্রধানমন্ত্রী

হয়তো একটু কষ্ট হবে, জীবনটা তো আগে: প্রধানমন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আজই আমি প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছি। হয়তো মানুষের একটু কষ্ট হবে। কিন্তু জীবনটা তো আগে। আগে জীবনটা বাঁচাতে হবে। রোববার (৪ এপ্রিল) জাতীয় সংসদের অধিবেশনের সমাপ্তি ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সব কিছু আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। আমরা প্রথেমে এক সপ্তাহের জন্য ব্যবস্থা নিয়েছি। এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি।  

প্রধানমন্ত্রী বলেন, গত ২৮, ২৯, ৩০ মার্চ হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে গেলো। এরপর থেকে বাড়া অব্যাহত রয়েছে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক পরতে হবে, সমাজিক দূরত্ব মানতে হবে। বিয়ে-সাদির অনুষ্ঠান, সামাজিক অনুষ্ঠান বাদ দিতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানাই।  

‘আমি আবারও সবাইকে আহ্বান জানাই এক ইঞ্চি জমিও যেনো অনাবাদি না থাকে। যাতে দেশে খাদ্য ঘাটতি না হয়। ’

প্রধানমন্ত্রী তার সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, অর্থনৈতিকভাবে ও অর্থনৈতিক উন্নয়নের পথে আমরা এগিয়ে যাচ্ছি। করোনার মধ্যে আমাদের অগ্রযাত্রা ছিল। আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এই অগ্রযাত্রাটা ধরে রাখতে হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বিশ্বের ১১৬টি দেশ শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে। এটা বাংলাদেশের জনগণের জন্য একটা বড় সম্মান। ২০৭১ সালে স্বাধীনতার শতবর্ষ হবে। তখন বেঁচে থাকবো না। কিন্তু বাংলাদেশ যাতে উন্নত সমৃদ্ধ দেশ হয় সে পরিকল্পনা দিয়েছি। দুই হাজার একশ সালের ব-দ্বীপ পরিকল্পনা দিয়েছি। একটা কাঠামো আমরা তৈরি করে দিয়ে গেলাম।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও