মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১০:০৪, ২১ জুন ২০২৪

সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে

সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে
সংগৃহীত

বন্যার কারণে সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে পেছানো হয়েছে কারিগরি ও মাদ্রাসা বোর্ডের সমমানের পরীক্ষাও। মঙ্গলবার একাত্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেছেন, সিলেট অঞ্চলের সিলেট বোর্ড এবং কারিগরি ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ জুলাই থেকে। 

আগামী ৩০ জুন সারাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা এইচএসসি ও সমমানে পরীক্ষা। অন্যান্য বিভাগে এই সূচি অপরিবর্তিত থাকবে বলে জানান তপন কুমার।  বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফার বন্যায় সিলেট-সুনামগঞ্জে পানিবন্দি হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। চারদিনেও বাসাবাড়ি থেকে পানি না নামায় মানবেতর দিন কাটছে তাদের।

জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। অনেকে উঠেছেন বিভিন্ন আশ্রয়কেন্দ্রে। পানিবন্দিদের উদ্ধারে বাড়ি বাড়ি গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছে পুলিশ। সিলেট বোর্ডে প্রায় এইচএসসি ও সমানের পরীক্ষার্থী রয়েছেন এক লাখ। প্রাকৃতিক দুর্যোগে তাদের কথা চিন্তা করেই পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তপন কুমার। 

এদিকে ৯ তারিখ থেকে পরীক্ষা শুরু পর আগের নির্ধারিত সূচি অনুযায়ী পরীক্ষা হবে। অর্থাৎ আগের সূচিতে ৯ জুলাই থেকে যে পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলো অনুষ্ঠিত হবে। আর এর আগে যে পরীক্ষাগুলো হওয়ার কথা, সেগুলোর সূচি পরে নির্ধারণ করা হবে।

সূত্র: একাত্তর

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ