মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১০:৫৮, ২৪ মে ২০২৪

মেরিল–প্রথম আলো পুরস্কার ২০২৩

নতুন ভেন্যুতে মেরিল–প্রথম আলো পুরস্কার আজ

নতুন ভেন্যুতে মেরিল–প্রথম আলো পুরস্কার আজ
সংগৃহীত

দেশের বিনোদন অঙ্গনের সবচেয়ে জমকালো আয়োজন মেরিল-প্রথম আলো পুরস্কারের ২৫তম আসর বসবে আজ শুক্রবার। এ বছর পুরস্কারটির রজতজয়ন্তী পূর্তি হচ্ছে। ফলে এবারের আসর আরও বেশি জমকালো হবে।

দুই দশকের বেশি সময় ধরে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেরিল-প্রথম আলো পুরস্কারের আসর বসেছে। এ বছর নতুন ভেন্যু ঢাকার ইউনাইটেড কনভেনশন সেন্টারের ‘দ্য গ্রেস’ মিলনায়তনে মেরিল-প্রথম আলো পুরস্কার ২০২৩ দেওয়া হবে।

সন্ধ্যা ছয়টায় শুরু হবে মূল অনুষ্ঠান। এর আগে বিকেল পাঁচটা থেকে লালগালিচায় পদার্পণ করবেন বিনোদনজগতের আমন্ত্রিত তারকারা। পাশাপাশি বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে ‘গ্ল্যামমুভ’। বিকেল চারটা থেকে আমন্ত্রিত অতিথিরা মিলনায়তনে প্রবেশ করতে পারবেন।

এবারের আসরের কান্ডারি হিসেবে থাকছেন নন্দিত উপস্থাপক হানিফ সংকেত। প্রায় দুই দশক পর মেরিল-প্রথম আলো পুরস্কারের উপস্থাপনায় ফিরলেন তিনি। এই পুরস্কারের ইতিহাসে তিনিই এককভাবে সর্বোচ্চবার উপস্থাপনা করছেন।

পুরস্কার প্রদানের এই আসরে প্রতিবছরই থাকে সাংস্কৃতিক আয়োজন। যেহেতু এ বছর মেরিল-প্রথম আলো পুরস্কারের রজতজয়ন্তী, তাই থাকছে অনেক চমক। উপস্থাপনার পাশাপাশি এবার পুরো আয়োজনের পরিকল্পনা ও পরিচালনা করছেন হানিফ সংকেত।

এবার ‘তারকা জরিপ পুরস্কার’, ‘সমালোচক পুরস্কার’ এবং ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হবে। কারা এই পদক ও সম্মাননা পাবেন, তা নিয়ে প্রতিবছরই মানুষের মধ্যে থাকে কৌতূহল। আজ সন্ধ্যায় সেই কৌতূহলের অবসান হবে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম ঘোষণার মধ্য দিয়ে।

জমকালো আসরে তারকা শিল্পীদের পরিবেশনা থাকবে। কয়েক দিন ধরেই মহড়ায় ব্যস্ত সময় পার করছেন তাঁরা। বিনোদনক্ষেত্রে বছরসেরা কাজের স্বীকৃতি হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কারের এ আয়োজন শুরু হয়েছিল ১৯৯৯ সালে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য দেবেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। আমন্ত্রিত অতিথিরা হলে বসে অনুষ্ঠান দেখতে পারবেন, সঙ্গে আমন্ত্রণপত্র আনতে হবে।

সূত্র: প্রথম আলো

সর্বশেষ

সর্বশেষ