মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১১:৪৫, ২২ জুন ২০২৪

গড়ছে রেকর্ড, কত আয় করছে ‘তুফান’?

গড়ছে রেকর্ড, কত আয় করছে ‘তুফান’?
সংগৃহীত

মুক্তি পাওয়ার প্রথম দিন থেকেই দেশের প্রেক্ষাগৃহগুলোতে ঝড় তুলেছে শাকিব খানের ঈদের ছবি ‘তুফান’। সারাদেশে ছবিটি নিয়ে দর্শক সাড়া তুঙ্গে। ঢাকাসহ সারাদেশের ১২০ টির বেশি প্রেক্ষাগৃহে চলছে চলচ্চিত্রটি।

মুক্তির দিন থেকে শুরু করে এখন পর্যন্ত ছবিটি গড়ছে একের পর এক রেকর্ড। কারণ, মুক্তির ৪ দিন পেরিয়ে প্রেক্ষাগৃহে ৫ দিন ধরে হাউজফুল চলছে ‘তুফান’। দর্শক চাহিদা বাড়ার সঙ্গে হল মালিকরা পাল্লা দিয়ে বাড়িয়েছেন প্রদর্শনী। ফলে এত এত রেকর্ডের মাঝে দর্শকদের আগ্রহ এখন ‘তুফান’ এর আয় নিয়ে।

যদিও সিনেমাটির আয় কত এ নিয়ে এখনও কোনো অফিশিয়াল তথ্য দেয়নি ‘তুফান’ কর্তৃপক্ষ। কারণ, সদ্য মুক্তি পাওয়া সিনেমার আয় কত হচ্ছে, দর্শক চাহিদা কেমন তা দ্রুত জানার সুযোগ বাংলাদেশের প্রেক্ষাপটে এখনও কঠিন। অন্য দেশে বক্স অফিস থাকায় এ সম্পর্কে দ্রুত সঠিক ও নির্ভুল তথ্য পাওয়া যায়। কিন্তু এখানে তা সম্ভব না।

এ প্রসঙ্গে সিনেমাটির প্রযোজক শাহরিয়ার শাকিল শুধু একটি প্রেক্ষাগৃহের হিসাব গতকাল গণমাধ্যমকে জানিয়েছেন। 

তিনি বলেন, ‘সিনেমা থেকে কত আয় হয়েছে সেটা আসলে ম্যানুয়ালি আমাদের সংগ্রহ করতে হয়। হিসাব করতে সময় প্রয়োজন। শুধু একটা হিসাবই এখন আমার হাতে আছে। তা হলো- সিনেপ্লেক্সে প্রথম আড়াই দিনে ১ কোটি ২০ লাখ টাকা ক্রস সেল হয়েছে। সিনেপ্লেক্সের ইতিহাসে গত ২০ বছরে কোনো সিনেমার ক্ষেত্রে এটা হয়নি।’

এদিকে শুক্রবার গণমাধ্যমে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ জানান, ঈদের আগের দিন থেকেই ‘তুফান’ এর অগ্রিম টিকিট সোল্ড আউট হয়ে যায়। শুরুতে ঈদের দিন সিনেমাটি স্টার সিনেপ্লেক্স এর সব আউটলেট মিলিয়ে ২২ টি শো চালানো হয়েছিল। পরে দর্শকের চাপে গত বৃহস্পতিবার থেকে ৫১ টি শো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মেজবাহ উদ্দিন বলেন, ‘আজ ছুটির দিন দর্শকের চাপ আরও বাড়ছে।’

স্টার সিনেপ্লেক্সে চলা প্রিয়তমা, পরাণ ও হাওয়া সিনেমাকেও ছাড়িয়ে গেছে ‘তুফান’। এর আগে কোনো বাংলা সিনেমার এত শো চালানো হয়নি বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুধু স্টার সিনেপ্লেক্সেই নয়, তুফান সিনেমা দেখতে আসা দর্শকের চাপ সারা দেশের প্রতিটি সিনেমা হলে।

ঢাকার আরেক সিনেপ্লেক্স লায়ন সিনেমাসে ঈদের দিন তুফানের পাঁচটি শো চালানো হয়েছে। দর্শকের চাপ বাড়লে পরে দিনে ১০টি শো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। লায়ন সিনেমাস এর কর্ণধার মির্জা আবদুল খালেক গণমাধ্যমকে জানান, তুফান সিনেমার প্রায় সব শো হাউজফুল যাচ্ছে।

এদিকে ময়মনসিংহের ছায়াবাণী সিনেমা হলে গত মঙ্গলবার ‘তুফান’ দেখতে ঝাঁকে ঝাঁকে আসতে থাকে দর্শক। এতে সামাল দিতে না পেরে বাধ্য হয়ে মধ্যরাতেও চালানো হয় ‘তুফান’ এর প্রদর্শনী। হল সংশ্লিষ্টদের থেকে পাওয়া খবর, দর্শক ও প্রশাসনের অনুরোধে মধ্যরাত ১২ টা থেকে ৩ টা পর্যন্ত ‘তুফান’ এর বিশেষ একটি শো-এর আয়োজন করা হয়। যা গত দুই দশকের ইতিহাসে এই হলে এমন ঘটনার দেখা মেলেনি।

এছাড়াও ‘তুফান’ এর টিকিট না পেয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা সিনেমা হলে ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় ‘তুফান’ দেখতে আসা একদল বিক্ষুব্ধ দর্শক হলের অভ্যন্তরে ঢুকে পোস্টার ডিসপ্লে, চেয়ার ও দরজার গ্লাস ভাঙচুর করে।

উল্লেখ্য, রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। এ ছাড়াও নায়কের বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের নাবিলা। আরও আছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, গাউসুল আলম শাওন প্রমুখ। 

‘তুফান’ ছবিটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড; ডিজিটাল পার্টনার চরকি এবং ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ।

সূত্র: dhaka Post

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ