মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৪:৫৮, ৮ মে ২০২৪

জয়পুরহাটের তিন উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু

জয়পুরহাটের তিন উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু
সংগৃহীত

টিপ টিপ বৃষ্টিকে উপেক্ষা করে আজ বুধবার জয়পুরহাট জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ভোট শুরু হয়েছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ ১ম ধাপের সাধারণ নির্বাচনে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । ওই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, কালাই উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্ব›দ্বিতা করছেন। এরা হচ্ছেন তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল-আনারস, মিনফুজুর রহমান মিলন-মোটর সাইকেল ও সাবিনা ইয়াসমিন -ঘোড়া। এ ছাড়া সাধারণ ভাইস চেয়ারম্যান পদে জহুরুল ইসলাম -তালা, আব্দুল আলীম সরদার -মাইক, গোলাম মস্তোফা-উড়োজাহাজ, আতাউর রহমান তালুকদার-চশমা, ইউসুফ আলী -টিয়া পাখি ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়ম নেছা -কলস, মেরিনা খাতুন-হাঁস, সাবানা আক্তার-ফুটবল ।

ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রয়েছেন তাইফুল ইসলাম তালুকদার -আনারস, দুলাল মিয়া সরদার -দোয়াতকলম, নাজ্জাসী ইসলাম-ঘোড়া, মোস্তাকিম মন্ডল -মোটরসাইকেল। সাধারণ ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন সাজিব মন্ডল-মাইক, মতলুব হোসেন-টিউবওয়েল, এস এম তুহিন ইসলাম-তালা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন নুরবানু খাতুন-হাঁস,খোদেজা বেগম-বৈদ্যুতিক পাখা, আফিয়া খাতুন-কলস,নুরুন্নাহার গুন্না-সেলাই মেশিন,শামীমা আকতার পদ্মফুল ও রহিমা আক্তার-ফুটবল।

আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রয়েছেন মোকছেদ আলী মন্ডল ( মাস্টার) মোটরসাইকেল, নুরুন্নবী আরিফ- আনারস ও হাইকোর্টের আদেশে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিদ্ব›দ্বিতা করছেন নাজমা আকতার লাকী -ঘোড়া । সাধারণ ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রাহিম-চশমা, টুটুল হোসেন-টিউবওয়েল ও তাইজুল ইসলাম- টিয়া পাখি এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা-হাঁস, ইসমত আরা - ফুটবল ও আছিয়া খানম সম্পা- প্রজাপতি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলায় মোট ভোট কেন্দ্র হচ্ছে ১০৯টি। এরমধ্যে রয়েছে আক্কেলপুরে ৪২ টি, কালাই ৩৭ ও ক্ষেতলাল উপজেলায় ৩০টি। ওই তিন উপজেলায় মোট ভোটার হচ্ছে ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৪৪৮ জন এবং মহিলা ভোটার হচ্ছেন ১ লাখ ৭১ হাজার ৩২০ জন।

জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করার জন্য প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেম । এ ছাড়াও প্রতি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন ।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য রয়েছে । কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশের পাশা পাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ

সর্বশেষ