মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১১:২৪, ১৪ মে ২০২৪

উপজেলার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ‘জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়

উপজেলার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ‘জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়
সংগৃহীত

জয়পুরহাট সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সদর থানা উচ্চ বিদ্যালয় উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয় বিদ্যালয়টি। সোমবার দুপুরে জয়পুরহাট সদর উপজেলায় নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই এই প্রতিষ্ঠান শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার সাথে সাথে দেশ ও দশের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। শিক্ষক ও কর্মচারীদের মেধা ও পরিশ্রমে এই স্কুল আজ সর্বমহলে প্রশংসিত হয়। স্কুলের অর্জন রাখতে ও পরিসর বৃদ্ধি করতে সকলের সহায়তা ও পরামর্শ প্রয়োজন।

জয়পুরহাট সদর উপজেলায় নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, জয়পুরহাট সদর উপজেলায় ৪৬টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল, নতুন কারিকুলামের উপর প্রশিক্ষিত শিক্ষকগণ, জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহে সর্বোচ্চ প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করায় এই বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যাপিট হিসেবে ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। যে জাতি যত বেশি শিক্ষিত তারা তত বেশি উন্নত। এই শিক্ষার আলো ছড়িয়ে দিতে সদর থানা উচ্চ বিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই স্কুলের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

সর্বশেষ

সর্বশেষ