মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১১:২৩, ৫ মে ২০২৪

চীনে প্রশিক্ষণ নিতে যাচ্ছে আওয়ামী লীগের ৫০ সদস্যের দল

চীনে প্রশিক্ষণ নিতে যাচ্ছে আওয়ামী লীগের ৫০ সদস্যের দল
সংগৃহীত

বিশেষ প্রশিক্ষণ নিতে চীনে যাচ্ছে আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রশিক্ষণ দল। চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে চলতি মে মাসের শেষের দিকে প্রতিনিধিদলটি চীনে যাবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাই মূলত এই প্রশিক্ষণ দলে থাকবেন। আওয়ামী লীগের একাধিক সূত্র কালের কণ্ঠকে এমন তথ্য জানিয়েছে।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ১৪ এপ্রিল এক চিঠিতে চীনের কমিউনিস্ট পার্টির কাছে ৫০ সদস্যের একটি তালিকা পাঠিয়েছেন। এতে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ ও মহিলা শ্রমিক লীগ এবং আওয়ামী লীগের ওয়েব টিমের সদস্যরা রয়েছেন। প্রতিনিধিদলের টিম লিডার স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

দলীয় একাধিক সূত্র মতে, আওয়ামী লীগের প্রতিনিধিদলটিকে চীনের কমিউনিস্ট পার্টি সংগঠন গড়ে তোলা, সুশাসন, ইতিহাসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ দেবে।

গণপ্রজাতন্ত্রী চীন প্রতিষ্ঠার ৭৫ বছরপূর্তি উদযাপন উপলক্ষে এই প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়েছে। এই সফর কর্মসূচির লক্ষ্য আওয়ামী লীগের সঙ্গে চীনের কমিউনিস্ট পার্টির দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়ন এবং মতবিনিময়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ