মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১১:৩৮, ১৫ জুন ২০২৪

শিশুদের নিরাপত্তায় বিশেষ স্মার্টওয়াচ আনলো গুগল

শিশুদের নিরাপত্তায় বিশেষ স্মার্টওয়াচ আনলো গুগল
সংগৃহীত

এবার শিশুদের জন্য বিশেষ ফিচার যুক্ত স্মার্টওয়াচ আনছে গুগল। ৭ বছর বা তার বেশি বয়সীদের জন্য এই স্মার্টওয়াচটি আনা হয়েছে। কোম্পানি জানিয়েছে, বাচ্চাদের কথা মাথায় রেখেই এই স্মার্টওয়াচ ডিজাইন করা হয়েছে। তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে এতে লোকেশন ট্র্যাকিং ফিচারও যোগ করা হয়েছে। রিয়েল টাইম লোকেশন আপডেট পাওয়া যাবে স্মার্টওয়াচে।

মজবুত বডি এবং ওলিড ডিসপ্লে রয়েছে স্মার্টওয়াচে। এতে স্মার্টফোনের মতো কর্নিং গোরিলা গ্লাসের সুরক্ষাও পাবেন। স্টেনলেস স্টিল এবং পুনর্ব্যবহার প্লাস্টিক উপাদান দিয়ে তৈরি এই ঘড়ি। স্মার্টওয়াচের ওজন ২৮.০৩ গ্রাম। কোম্পানির দাবি, এটি একটি ইকো-ফ্রেন্ডলি স্মার্টওয়াচ।

স্মার্টওয়াচে ২ জিবি ব়্যাম এবং ৩২ জিবি স্টোরেজ, মাল্টি-টাস্কিংয়ের জন্য পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ডব্লিউ৫ প্রসেসর। যদিও গুগল প্লে-স্টোরের সাপোর্ট পাওয়া যাবে না, এই ঘড়িতে ৩২৮এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে, সঙ্গে মিলবে ফাস্ট চার্জিং।

গুগলের দাবি অনুযায়ী, ৩০ মিনিটে ৬০ শতাংশ চার্জ এবং ৭০ মিনিটে ১০০ শতাংশ চার্জ হতে পারে হতে পারে এই স্মার্টওয়াচ। কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন এলটিই কানেক্টিভিটি, ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, এনএফসি এবং জিপিএস। শুধু তাই নয়, এই ঘড়ি ওয়াটার রেসিসট্যান্টও। ৫০ মিটার পর্যন্ত পানিতেও কিছু হবে এই ঘড়ির, দাবি গুগলের।

ফিটবিট অ্যাপের মাধ্যমে স্মার্টওয়াচ নিয়ন্ত্রণ করতে পারবেন অভিভাবকেরা। তবে প্রাইভেসির কথা মাথায় রেখে ২৪ ঘণ্টার লোকেশন ডেটাই স্টোর থাকবে স্মার্টওয়াচে। এই ঘড়ি দিয়ে ফোন এবং মেসেজ দুটাই করতে পারবেন। ২০টি কন্টাক্ট নম্বর সেভ রাখা যাবে স্মার্টওয়াচে।

ফিচার্স এখানেই শেষ নয়, বাচ্চারা স্মার্টওয়াচটি পরে যাতে মজা পায়, তার জন্য এতে থ্রিডি গেমস ফিচারও রয়েছে এই ঘড়িটি প্রায় সব ফিজিক্যাল অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারবে। পাশাপাশি ফিটনেসের জন্য এখানে গোলও সেট করা যাবে।

গুগল ফিটবিটের এই স্মার্টওয়াচের কলিং, মেসেজ এবং লোকেশন শেয়ারিং ফিচার অ্যাক্সেস করার জন্য ফিটবিট এইস পাস সাবস্ক্রিপশন নিতে হবে। এই ফিট পাসের মাসিক সাবস্ক্রিপশন ১০ ডলার এবং বার্ষিক সাবস্ক্রিপশন ১২০ ডলার। স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ২২৩ ডলার যা বাংলাদেশি মুদ্রায় ২৬ হাজার ৯৬০ টাকা। এটি গুগল স্টোর এবং অ্যামাজন থেকে অর্ডার করা যাবে।

সূত্র: Rtv News

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ