সোমবার   ০৪ মার্চ ২০২৪ || ২০ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:৪৭, ৬ ফেব্রুয়ারি ২০২৪

বাণিজ্য মেলায় যেসব পণ্যে মিলছে ছাড়

বাণিজ্য মেলায় যেসব পণ্যে মিলছে ছাড়
সংগৃহীত

ক্রেতা টানতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নানা পণ্যে মূল্যছাড় দেওয়া হচ্ছে। প্যাকেজ আকারে মূল্যহ্রাস দিচ্ছে বিক্রেতারা। এছাড়া একটি কিনলে আরেকটি ফ্রি’র অফারও রয়েছে।

মেলায় কোথায়, কোন স্টলে কত ছাড়:

বাণিজ্য মেলার মূল অংশের ডান পাশে কয়েকটি স্টলে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়ে ব্র্যান্ডের পোশাক বিক্রি হচ্ছে। ফ্যাশন হাউস প্রভিন্স দিচ্ছে ৫০ শতাংশ ছাড়। প্রতিষ্ঠানটির বিক্রয় নির্বাহী মো. আরমান বলেন, আমরা অর্ধেক মূল্যছাড়ে পণ্য বিক্রি করছি। তাতে ক্রেতাদের ভালো সাড়া পাচ্ছি।

মেলার সামনের অংশে বাসনকোসনসহ ক্রোকারিজ, বস্ত্রসামগ্রী ও খাবারের স্টল রয়েছে। এর মধ্যে গাজী গ্রুপের স্টলে সর্বাধিক ২৫ শতাংশ ছাড়ে রাইস কুকার, গ্যাসের চুলাসহ নানা গৃহস্থালি সামগ্রী বিক্রি হচ্ছে। এছাড়া এসকেবি কুকওয়ারের স্টলে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ে পণ্য বিক্রি হচ্ছে।

বস্ত্র খাতের স্টলে ১৯৫০ টাকার বিছানার চাদর বিক্রি হচ্ছে ১৭৫০ টাকায়। ৫০ শতাংশ ছাড়ে ব্লেজার বিক্রি করছে ব্লু স্কাই। অন্য ব্লেজার ও কটির দোকানেও রয়েছে অফার। একজন বিক্রয় কর্মী বলেন, ছাড়ের মাধ্যমে পণ্যের পরিচিতি বাড়াচ্ছি আমরা। এর ফলে ক্রেতারা কেনাকাটায় আগ্রহী হবে।

মেলার মূল ভবনের ছাদের নিচে হলরুমে ইলেকট্রনিক্সের স্টল রয়েছে। ওয়ালটন, মিনিস্টার, যমুনা ও ভিসতার মতো ব্র্যান্ডগুলো নানা ছাড় দিচ্ছে। সেখানেই রয়েছে আসবাবপত্রের স্টল। হাতিল, রিগ্যাল, নাভানা, আখতার, নাদিয়া, হাতিম, ব্রাদার্স, ডেল্টা ও জেএমজি ফার্নিচার দিচ্ছে নানা অফার। নাদিয়া ও ব্রাদার্স ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। হাতিলে পাওয়া যাচ্ছে ৫ থেকে ১০ শতাংশ পর্যন্ত ছাড়। 

ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান মিনিস্টারের কিছু পণ্যে ৫৩ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। ৩৫ শতাংশ ছাড়ে ৮৬ ইঞ্চি টেলিভিশন বিক্রি করছে ভিসতা। অন্যান্য টেলিভিশনে ন্যূনতম ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থা রেখেছে প্রতিষ্ঠানগুলো। হলরুম বি-তে শো-রুমের চেয়ে কম দামে পাওয়া যাচ্ছে কাশ্মীরি শাল। এছাড়া ইরান মেলামাইন পণ্যে মিলছে ১০ শতাংশ অফার।

কচুক্ষেত থেকে সপরিবার নিয়ে বাণিজ্যমেলায় এসেছেন রাকিবুজ্জামান খান। তিনি বলেন, বাণিজ্য মেলায় ছাড়ে পণ্য কেনা যায়। সে কারণেই মেলায় এসেছি। ঘরের টুকিটাকি সামগ্রীসহ ইলেকট্রনিক্স পণ্য কেনার ইচ্ছা রয়েছে।

মিরপুর থেকে মেলায় এসেছেন আহসান সজিব। তিনি বলেন, কিছুদিন আগেই বিয়ে করেছি। বাণিজ্য মেলায় ছাড়ে পণ্য পাওয়া যায়। তাই ঘরের আসবাব থেকে শুরু করে প্রয়োজনীয় বেশকিছু সামগ্রী কিনবো।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়