মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৩:০৬, ১৮ মে ২০২৪

পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন

পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন
সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের বিদ্দিগ্রাম এলাকায় পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। প্রায় ১৪ বিঘার বিশাল পুকুরটি উপজেলার বিদ্দিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে।

পুকুরটির দাগ নং-২৪৩, ৯৬৬ এবং খতিয়ান (আর এস) নং-৪৯ ও ২৮৩ অংশে অবস্থিত। পাঁচবিবি পৌর শহরের মাতাইশ মঞ্জিল মহল্লার মৃত মোয়াজ্জেম চোধুরীর নাতনী মোছাঃ ইসরাত জাহান বলেন, আমার নানার ৬ মেয়ে ও একটি মাত্র ছেলে খাইরুল চৌধুরী। আমার মায়ের ৬’বোনেরা হলেন বেগম মরিয়ম চৌঃ, মৃত দেলোয়ারা চৌধুরী, মেহেরুন চৌঃ, মাহফুজা চৌঃ, জাহিরুন নেছা চৌঃ ও তাহেরুন নেছা চৌঃ। আমার মা দেলোয়ারা চৌধুরী মারা যাওয়ায় ছেলে দেলোয়ার হোসেন ও মেয়ে হিসাবে আমরা উত্তরসূরি। ইসরাত জাহান আরো বলেন, দীর্ঘদিন যাবৎ একমাত্র মামা পুকুরটি একাই ভোগদখল করে আসছিল।

অধিকার আদায়ে আদালতের আশ্রয় নেওয়া হলে, দীর্ঘ শুনানির পর বিজ্ঞ আদালত ভাগ বাটোয়ারা মুলে পৈত্রিক সম্পত্তির উত্তারিধীকার হিসাবে পুকুরের জমির অংশটুকু ৬’বোনের পক্ষে রায় দেয়। মা মারা যাওয়ায় আমি ও আমার ভাই দেলোয়ার হোসেন পুকুরের মালিকায় অংশীদার বলেও জানান তিনি। এ বিষয়ে খাইরুল চৌধুরী বলেন, তারা জাল দলিল তৈরী করে আদালতে দেখিয়ে এ কাজ করেছে। আদালতে আমার করা ২১ সালের মামলায় তাদের এ রায় স্থগিত করেছে বলেও তিনি জানান। আদালতের রায় পেয়ে শুত্রবার সকালে পুকুরে মাছের পোনাগুলো অবমুক্ত করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন পপি, অফিস সহকারি মোঃ ছামসুল ইসলাম, ইসরাত জাহান সহ পুকুর দেখাশোনার দ্বায়িত্বে থাকা এলাকার মৎস্যচাষী।

সর্বশেষ

সর্বশেষ