মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১২:১০, ২৫ জুন ২০২৪

৬৪ বছর পর কোস্টারিকায় আটকালো ব্রাজিল

৬৪ বছর পর কোস্টারিকায় আটকালো ব্রাজিল
সংগৃহীত

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল ব্রাজিল। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রের সোফাই স্টেডিয়ামে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে সেলেসাওরা। এর মধ্য দিয়ে কোস্টারিকার বিপক্ষে টানা ৬৪ বছরের জয়ের রেকর্ডে ছেদ পড়ল তাদের। সবশেষ ১৯৬৪ সালের ১০ মার্চ প্যান আমেরিকান চ্যাম্পিয়নশিপে কোস্টারিকার বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল ব্রাজিল। ফুটবল মঞ্চে এরপর আরও ৯ বার দেখা হয় দুদেশের, যেখানে একচ্ছত্র আধিপত্য দেখায় ব্রাজিলই।

খেলার শুরু থেকেই বলের দখল প্রতিষ্ঠা করে আক্রমণ ওঠে ব্রাজিল। প্রথমার্ধে প্রায় ৭৫ শতাংশ বল নিজেদের পায়ে রাখলেও, লক্ষ্যভেদ করতে পারেননি রদ্রিগো-ভিনিসিয়ুসরা।

ম্যাচের ৩০তম মিনিটে বল জালে পাঠায় ব্রাজিল। রদ্রিগোর পাসে বক্স থেকে পায়ের স্পর্শে গোলটি করেন মার্কনিয়োস। দীর্ঘক্ষণ ভিএআর চেকের পর অফসাইডে তা বাতিল হয়ে যায়।

ম্যাচের ৪০তম মিনিটে কোস্টারিকার ডিবক্সে ভারগাসের ফাউলের শিকার হন পাকুয়েতা। পেনাল্টির আবেদন জানালেও রেফারি সাড়া দেননি।

দ্বিতীয়ার্ধেও একই ধারায় খেলতে থাকে সেলেসাওরা। ম্যাচের ৬৩তম মিনিটে আরানার চেষ্টা, দারুণ দক্ষতায় রুখে দেন কোস্টারিকান গোলরক্ষক।

খেলায় ফল পেতে ৭০ মিনিটে তরুণ সেনসেশন এনড্রিক ও সাভিওকে মাঠে নামান, কোচ দোরিভাল জুনিয়র। কিন্তু কোস্টারিকার শৃঙ্খলাপূর্ণ রক্ষণ আর সেলেসাও স্ট্রাইকারদের ব্যর্থতায়, এক পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হয়, শিরোপা পুনরুদ্ধার মিশনে নামা ব্রাজিলকে।

এই ড্রয়ে ডি-গ্রুপে ১ পয়েন্ট নিয়ে দুইয়ে রইল ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে জয়ের পর টেবিলের শীর্ষে কলম্বিয়া।

সূত্র: Rtv News

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ