সোমবার   ০৪ মার্চ ২০২৪ || ২০ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৪:২৯, ৩০ ডিসেম্বর ২০২৩

কে আছে কে নেই এত কিছু দেখি না: তাওহীদ

কে আছে কে নেই এত কিছু দেখি না: তাওহীদ
সংগৃহীত

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে তারুণ্যে গড়া দল নিউ জিল্যান্ডের মাটিতে লড়ছে বাংলাদেশ। প্রথমবারের মতো ওয়ানডেতে ইতিহাস গড়া জয়ের পর এখন যে কোনো সংস্করণে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি দিচ্ছে টাইগারদের সামনে। 

 

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই ইনজুরি আর নির্বাচনী ব্যস্ততায়। মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ইনজুরিতে। একই অবস্থা পেসার তাসকিন আহমেদের। এর মধ্যে দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে ছিটকে গেছেন লিটন দাস। সব মিলিয়ে সব বিভাগে তারুণ্যের ছোঁয়া। এ যেন এক নতুন বাংলাদেশ। 

তরুণ ক্রিকেটার তাওহীদ হৃদয় জানান দলে কে আছে কে নেই এত কিছু তারা দেখেন না। সুযোগ পেলে কাজে লাগিয়ে দলের জয়ে অবদান রাখাতেই নজর তাদের। 

শনিবার গণমাধ্যমে হৃদয় বলেন, ‘জাতীয় দলের হয়ে যখন যে খেলোয়াড়ই খেলতে নামুক চেষ্টা করে দেশকে দেওয়ার এবং দায়িত্ব নেওয়ার। খেলোয়াড়রা জেতার জন্যই মাঠে নামে। কে আছে কে নেই এত কিছু দেখি না। আমাদের মধ্যে ঐ বডি ল্যাঙ্গুয়েজই থাকে যেন জিততে পারি। আমাদের সবার বিশ্বাস আছে ভালো করব।’

কেউ থাকবে কেউ থাকবে না এটা স্বাভাবিক প্রক্রিয়া মনে করেন হৃদয়, ‘আমাদের বড় ভাই যারা ছিলেন তারা আমাদের দেশের জন্য অনেক কন্ট্রিবিউট করেছেন। সব কিছু ঠিক থাকলে তাদের মধ্য থেকে কয়েকজন এখানে খেলত। তাদের ব্যাপারে আসলে আমি কিছু বলব না। এটা এমন একটা জায়গা, সবাই সবসময় থাকবে না। এখন আমরা আছি, একসময় আমরাও থাকব না। এটাই স্বাভাবিক।’

তামিম ইকবালের অবসর কাণ্ড থেকে বিশ্বকাপ অব্দি বাইরের নানা ঘটনায় বিপর্যস্ত ছিল বাংলাদেশ দল। নিউ জিল্যান্ড সফর করা দলের অবস্থা এখন কেমন? এমন প্রশ্নে হৃদয় জানান, দল জিতলে পরিবেশ ভালো থাকে। 

‘দলের পরিবেশ ভালো আলহামদুলিল্লাহ। দল ভালো করলে দলের সব কিছুই ভালো থাকে, এটাই স্বাভাবিক। সবচেয়ে ভালো জিনিস হলো সবাই সবাইকে সমর্থন করছি। কোচ থেকে শুরু করে সবার এই বিশ্বাস আছে যে আমরা পারব।’

রোববার ভোরে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছে লাল-সবুজের দল। দ্বিতীয় ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। বাংলাদেশের সামনে সুযোগ সিরিজ জিতে ইতিহাস গড়ার আর কিউইদের সামনে সিরিজে সমতা আনার।

সূত্র: risingbd.com

সর্বশেষ

জনপ্রিয়