শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৩৩, ৮ ডিসেম্বর ২০২২

জয়পুরহাটে জালিয়াতি করে আসামির মুক্তি, আইনজীবী কারাগারে

জয়পুরহাটে জালিয়াতি করে আসামির মুক্তি, আইনজীবী কারাগারে

জয়পুরহাটে জালিয়াতির মাধ্যমে আসামিকে মুক্তি পাইয়ে দেওয়ার অপরাধে অ্যাডভোকেট আনিছুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার রাতে জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সোমবার বিকেলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করলে বিচারক নীশিথ রঞ্জন বিশ্বাস তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, অ্যাডভোকেট আনিছুর রহমান ও তার মহুরার ২০২১ সালের ১৫ নভেম্বর চেক জালিয়াতির মামলায় কারাগারে থাকা আসামি স্থানীয় ফিড ব্যবসায়ী সোহেল রানাকে ব্যাংকে চালান জালিয়াতির মাধ্যমে তাকে আদালত থেকে জামিন পাইয়ে দেন। পরবর্তীতে মামলার বিবাদী পক্ষ ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারেন যে, ওই চালানে ব্যাংকে কোনো টাকাই জমা হয়নি। পরে বিষয়টি আদালতের নজরে আসলে এ বিষয়ে পুলিশকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। এমন অবস্থায় আনিছুর নিজেকে বাঁচাতে আসামি সোহেল রানার বড় ভাই আবদুল করিম, তার বোন পারুল বেগম ও দালাল নসু বাবুর নামসহ চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আসামি করে চলতি বছরের ১৯ জানুয়ারি জয়পুরহাট সদর থানায় মামলা করেন।

এদিকে এ মামলার তদন্তকারী কর্মকর্তা জয়পুরহাট গোয়েন্দা পুলিশের এসআই আমিরুল ইসলাম আদালতের নির্দেশে পুনরায় তদন্তে এ দুর্নীতির (ব্যাংক চালান জালিয়াতি) ব্যাপারে এ মামলার বাদী অ্যাডভোকেট আনিছুর রহমান (৪৭), জয়পুরহাট কারাগারের কারারক্ষী আমিনুল ইসলাম (৪৩), দালাল মাহফুজ ইসলাম ওরফে নসু বাবু (৪৫), সিল তৈরি ব্যবসায়ী নাজমুল হক (৫১), পারুল বেগমসহ (৪২) ও আইনজীবীর মহুরার আজিজার রহমানসহ (৫৩) ছয়জনের সম্পৃক্ত থাকার বিষয়ে নিশ্চিত হন। পরে গত ৮ নভেম্বর তিনি এ মামলার বাদী অ্যাডভোকেট আনিছুর রহমান, কারারক্ষী আমিনুল ইসলামসহ জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত ছয়জনের নামে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করেন।

জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম জানান, ফিড ব্যবসায়ী সোহেল রানার নামে আদালতে একটি চেক জালিয়াতির মামলা হয়। পরে অ্যাডভোকেট আনিছুর রহমান কাগজপত্র জালিয়াতি করে সোহেলকে জামিন পাইয়ে দেন। পরবর্তীতে সন্দেহ হলে মামলার বাদী পুলিশকে জানান। তদন্তের পর আনিছুরসহ ছয়জনের সম্পৃক্ততা পাওয়ায় মামলা করে গোয়েন্দা পুলিশ। তবে অ্যাডভোকেট আনিছুর ভারতে পলাতক ছিলেন। দেশে এসে সোমবার (৫ ডিসেম্বর) জামিন নিতে গেলে আদালত না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়