শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:২৪, ২৬ মে ২০২৩

হারামাইনে জুমা পড়াবেন যে ২ খতিব

হারামাইনে জুমা পড়াবেন যে ২ খতিব

আজ (১৪৪৪ হিজরির) জিলকদ মাসের প্রথম জুমা অনুষ্ঠিত হবে সৌদি আরবের মসজিদুল হারাম ও মসজিদে নববীতে।  আজকের জুমায় কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে খুতবা দেবেন এবং জুমার নামাজ পড়াবেন বিশ্ববিখ্যাত দুই ইসলামিক স্কলার।

আজকের জুমার জন্য নির্বাচিত দুই খতিব হলেন-প্রখ্যাত ইসলামিক স্কলার, তরুণ ইমাম ও খতিব শায়খ ড. সালেহ বিন হুমাইদ। তিনি মসজিদুল হারামে জুমা পড়াবেন। একই দিনে মদিনার মসজিদে নববীতে জুমা পড়াবেন শায়খ ড. আহমাদ বিন আলি বিন আব্দুর রহমান আল-হুজাইফি।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই মুসল্লিরা খুতবাহ শুনবেন এবং নামাজ আদায় করবেন।। মুসল্লিরা নিজ নিজ বিছানা নিয়ে আসবে, ফেসমাস্ক ব্যবহার করবে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে মসজিদে অবস্থান করবে।  প্রসঙ্গত, মসজিদুল হারাম ও মসজিদে নববীতে বেশ কয়েকজন ইমাম ও খতিব রয়েছেন, তারা  হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের শিডিউল অনুযায়ী জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজে ইমামতি করেন।

মসজিদে হারামের বর্তমান খতিবরা হলেন, শায়খ সালেহ বিন হুমাইদ, শায়খ আব্দুর রহমান সুদাইস, শায়খ উসামা খাইয়াত, শায়খ মাহের মুআইকিলি, শায়খ ফয়সাল গাজ্জাবি, শায়খ বান্দার বালিলা, শায়খ আবদুল্লাহ জুহানি ও শায়খ ইয়াসির দাওসারি।

মসজিদে নববির খতিবরা হলেন, শায়খ আলী হুজাইফি, শায়খ হুসাইন আলে শায়খ, শায়খ আব্দুল বারী ছুবাইতি, শায়খ আব্দুল মুহসিন কাসিম, শায়খ আব্দুল্লাহ বুআইজান, শায়খ সালাহ আল-বুদাইর, শায়খ আহমাদ বিন তালেব হামিদ, শায়খ আহমাদ বিন আলী হুজাইফি ও শায়খ খালেদ মুহান্না।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়