মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১৭:২৬, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:২৬, ২৪ এপ্রিল ২০২৪

মোবাইল ডাটা প্যাকেজ আগের নিয়মে ফেরার ইঙ্গিত

মোবাইল ডাটা প্যাকেজ আগের নিয়মে ফেরার ইঙ্গিত
সংগৃহীত

মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকের মতামত জানতে জরিপ শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বিটিআরসির এমন উদ্যোগে তিনদিন মেয়াদি ডাটা প্যাকেজ আবারো ফেরানোর ইঙ্গিত পাওয়া গেছে।

মঙ্গলবার গ্রাহক অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের (বিএমপিসিএ) সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ এমন ইঙ্গিত দিয়েছেন।

তিনি বলেন, মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকদের মতামত নিচ্ছে বিটিআরসি। এটি মূলত আগের ডাটা প্যাকেজে ফিরে যাওয়ার পদক্ষেপ মাত্র। লোক দেখানো জরিপ করা হচ্ছে। বিটিআরসি পুনরায় ৩, ৫, ৭, ১৫ ও ৩০ দিন এবং আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজে ফিরতে চায়। তাই ধারণা করা যাচ্ছে, পুনরায় ফিরবে ৩ দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ।

অন্যদিকে এক বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, গত অক্টোবর ২০২৩ এ ‘মোবাইল ফোন অপারেটরগুলোর ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা-২০২৩’ প্রণয়ন করা হয়েছে, যেখানে ডাটা প্যাকেজের মেয়াদ যথাক্রমে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড নির্ধারণ করা হয়। মোবাইল অপারেটর কর্তৃক বিভিন্ন মেয়াদের ডাটা প্যাকেজের বিষয়ে মতামতের জন্য গ্রাহকদের জনমত গ্রহণ করা হচ্ছে। সবাইকে জরিপে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে, গত বছরের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করে দেওয়া হয়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়