শনিবার   ১১ মে ২০২৪ || ২৭ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:২৫, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

জয়পুরহাটে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আদায়, যুবক আটক

জয়পুরহাটে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আদায়, যুবক আটক

জয়পুরহাটে প্রাইমারি স্কুলে ভুয়া নিয়োগপত্র দিয়ে তিন লাখ টাকা হাতিয়ে নেয়ায় নূরনবী (৪০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাতে তাকে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর বাজার থেকে আটক করা হয়। আটক নূরনবী জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর গ্রামের মৃত উজির উদ্দীনের ছেলে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান বলেন, ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে তিন লাখ টাকা হাতিয়ে নেয়ার প্রতারকচক্রের মূলহোতা নূরনবীকে আটক করা হয়েছে।

নুরনবী ২০২১ সালে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেয়ার জন্য ভিকটিম শাহজাহান আলীর (২৮) কাছ থেকে ৩ লাখ টাকা নেন। পরে ওয়াকিল উদ্দিনের মাধ্যমে তাকে মিথ্যা নিয়োগপত্র দেন। ঢাকায় চাকরিতে যোগ দিতে গেলে ওই ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন তিনি। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন। এরপর র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা জাল কাগজপত্রসহ তাকে আটক করে।

মেজর মো. মোস্তফা জামান আরও বলেন, নূরনবী ও ওয়াকিল উদ্দিন উভয়েই একটি প্রতারক সিন্ডিকেট হিসেবে কাজ করছেন এবং ২০১৮ সাল থেকে দরিদ্র লোকের সঙ্গে প্রতারণামূলক কাজ করছেন। যেখানে নুরনবী মূলহোতার ভূমিকায় ছিলেন। তার চাচাতো ভাই একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তিনি সুযোগ কাজে লাগিয়ে চাকরির নিরাপত্তার মিথ্যা আশ্বাস দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।

ওয়াকিল উদ্দিন তার সহকারী হিসেবে কাজ করেন এবং জাল কাগজপত্র তৈরির দায়িত্ব পালন করেন। এ বিষয়ে আটক অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে জয়পুরহাটের আক্কেলপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়