বুধবার   ১৫ মে ২০২৪ || ৩১ বৈশাখ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১১:১১, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১১:৫৬, ২৯ এপ্রিল ২০২৪

জয়পুরহাটে আ. লীগের উদ্যোগে ’শেখ রাসেল ট্রেনিং সেন্টার’ উদ্বোধন

জয়পুরহাটে আ. লীগের উদ্যোগে ’শেখ রাসেল ট্রেনিং সেন্টার’ উদ্বোধন
সংগৃহীত

দলীয় নেতা-কর্মীদের নেতৃত্বের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এক ধাপ এগিয়ে গেল জয়পুরহাট জেলা আওয়ামী লীগ। জয়পুরহাটের দলীয় কার্যালয়ে কর্মীদের প্রশিক্ষণ কার্যক্রমের জন্য ’শেখ রাসেল ট্রেনিং সেন্টারের উদ্বোধন করা হয়।

রোববার সন্ধ্যায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস।

দীর্ঘ দিন ধরে ইউএসএআইডির’র সহায়তায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে প্রশিক্ষণ বিষয়ে নানা ধরনের সহায়তা প্রদান করে আসছে। এছাড়া প্রায় দুই বছর আগে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যালের উদ্যোগে জয়পুরহাট জেলা আওয়ামী লীগ কৌশলগত পরিকল্পনা নিয়ে কর্মশালার আয়োজন করে। এর মাধ্যমে দলীয় কার্যক্রম শক্তিশালী করতে দুই বছর মেয়াদি কৌশলগত কর্ম পরিকল্পনা গ্রহণ করে তা ধাপে ধাপে বাস্তবায়ন শুরু করে জেলা আওয়ামী লীগ। এ সকল কার্যক্রমকে স্থায়ী ও টেকসই করার লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয় শেখ রাসেল ট্রেনিং সেন্টার। এরই ধারাবাহিকতায় সাধারণ সম্পাদক জাকির হোসেন মণ্ডলের নেতৃত্বে গঠন করা হয় ৮ সদস্য বিশিষ্ট প্রশিক্ষণ বিষয়ক একটি উপকমিটি।

সেন্টার উদ্বোধন কালে জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট বলেন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে গণতান্ত্রিকভাবে আরো সুসংবদ্ধ, গতিশীল, শক্তিশালী, গণমুখী এবং জাতির জনকের আদর্শে উদ্বুদ্ধ একটি ‘মডেল রাজনৈতিক ইউনিট’ হিসেবে প্রতিষ্ঠিত করার প্রক্রিয়া চলছে। সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল বলেন, প্রশিক্ষিত নেতাকর্মী তৈরি, কর্মীদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে শেখ রাসেল ট্রেনিং সেন্টার। এ সময় তিনি প্রশিক্ষণ কেন্দ্রকে ঘিরে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস এ সময় বলেন, প্রশিক্ষণ কার্যক্রমের প্রাতিষ্ঠানিকীকরণে এই প্রশিক্ষণ কেন্দ্রটি একটি মাইল ফলক হিসেবে কাজ করবে। ট্রেনিং সেন্টারের উদ্‌বোধনী অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পরিচালক শাম্মী লায়লা ইসলাম, রাজশাহী রিজিয়নের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আসমা আকতার সহ আরো অনেকে।

উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এসপিএল প্রকল্পের সহায়তায় ৯ জন মাস্টার ট্রেনার এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের আরো ৩১ জন ট্রেইনার নিয়ে মোট ৪০ জনের একটি প্রশিক্ষক পুল গঠন করেছে জেলা আওয়ামী লীগ। ইতিমধ্যে ১১টি প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে জয়পুরহাট জেলার ২১০ জন নেতাকর্মীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে বলেও জানানো হয়।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ