শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৫:১৪, ৩১ মে ২০২৩

জনগণই রাষ্ট্রের মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে: হুইপ স্বপন

জনগণই রাষ্ট্রের মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে: হুইপ স্বপন

জনগণই রাষ্ট্রের মূল মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে দুয়ারে ঘুরছি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। মঙ্গলবার (৩০ মে) জয়পুরহাটে নিজ নির্বাচনী এলাকায় আয়োজিত গণসংযোগ, মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

স্বপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে আপসহীন লড়াই করে ৩০ লাখ বীর বাঙালির রক্তদানের মধ্যদিয়ে বাংলাদেশ প্রজাতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তার মূল লক্ষ্য ছিল বাঙালির স্বাধীনতা ও মুক্তি। তিনি এ প্রজাতন্ত্রের মূল মালিকানা জনগণের নিকট সোপর্দ করেছেন। তার অবিনাশী আদর্শ মোতাবেক জনগণই রাষ্ট্রের মূল মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে দুয়ারে ঘুরছি।

তিনি বলেন, দেশের জনগণ নির্ধারণ করবেন আগামী দিনে কারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার পালন করবেন, অন্য কোনো শক্তিশালী রাষ্ট্র নয়। দাসত্ব করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেননি। ৩০ লক্ষ বীর বাঙালির জীবন দান, ২ লাখ মা-বোনের সম্ভ্রম হানি বাংলাদেশে নতুন কোনো গভর্নর জেনারেলের আবির্ভাবের জন্য সাধিত হয়নি। যারা দিবস ও রজনীব্যাপী বিদেশি মধ্যপদস্থ কর্মকর্তাদের পদলেহন করে বেড়ায়, তারা বাঙালির প্রতিনিধি নয়। রাজাকারের নবসংস্করণ।

জয়পুরহাট-২ আসনের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ৮টি পৃথক পৃথক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারন সম্পাদক আলহাজ আহসান কবীর এবলব, মেয়র আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা আল ইসরাইল জুবেল, সাইদুর রহমানসহ প্রতিটি গ্রামের একজন করে প্রতিনিধি।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ