শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৬, ১০ এপ্রিল ২০২৩

আইপিএল খেলতে কলকাতায় পৌঁছেছেন লিটন

আইপিএল খেলতে কলকাতায় পৌঁছেছেন লিটন

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। তবে পারিবারিক কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব। ফলে কেকেআর শিবিরে বাংলাদেশি হিসেবে লিটন দাসই এখন আলোচনায় রয়েছেন।

এদিকে কেকেআর শনিবার জানিয়ে দিয়েছিল, গতকাল (রোববার) শহরে আসছেন লিটন দাস। এরই ধারাবাহিকতায় গতকাল রাতেই কলকাতায় পা রেখেছেন এই টাইগার ক্রিকেটার। তখন সবে গুজরাট টাইটান্সের বিপক্ষে অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। রিঙ্কু সিংহের ঝড়ে শেষ ওভারে জয় তুলে নেয় কেকেআর। তার মধ্যেই কলকাতা শহরে পা রাখেন এই বাংলাদেশ তারকা।

কলকাতা পৌঁছালেও দলের সঙ্গে যোগ দিতে পারেননি লিটন। কারণ, এখনও আহমেদাবাদে রয়েছে কেকেআর। তাই দল শহরে ফিরলে তার পর দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কলকাতার পক্ষ থেকে জানানো হয়েছিল, তাদের পরের ম্যাচ থেকে লিটনকে খেলাতে পারবে তারা। গতকাল (রোববারের) পর কলকাতার পরবর্তী ম্যাচ ১৪ এপ্রিল। হায়দ্রাবাদের বিপক্ষে কলকাতাতেই হবে সেই ম্যাচ।

উল্লেখ্য, ৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলছিল বাংলাদেশ। ৭ এপ্রিল শেষ হয় সেই ম্যাচ। এর পরেই বাংলাদেশের উইকেটরক্ষক কলকাতায় আসবেন বলে জানা গিয়েছিল। যদিও এর মাঝে গুঞ্জন উঠে, ১০ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগে খেলে আইপিএল খেলতে আসবেন লিটন। পরবর্তীতে কেকেআর জানিয়ে দেয়, তার আগেই কলকাতায় আসবেন তিনি।

এদিকে আইপিএল খেলতে দেশ ছাড়ার আগে নিজের লক্ষ্যের কথা জানিয়ে গেছেন লিটন। বলেছেন, ‘এটা দারুণ সুযোগ। এই রকম বড় আসরে কখনো যেতে পারিনি আগে। অবশ্যই ভালো লাগার মতো ব্যাপার। আমি খুশি। ওপেনার হিসেবে সব সময় কনফিডেন্ট থাকতে হবে। দলটাও ভিন্ন। কখনো এ রকম ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যায়নি।’

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়